২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

 

আন্তর্জাতিক পুরস্কার জিতলেন টাঙ্গাইলের সাংবাদিক মির্জা শাকিল

আপডেট: জুলাই ৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সট নিউজ ডেস্কঃ  

দেশের সর্বাধিক প্রচারিত ইংরেজি জাতীয় দৈনিক দ্য ডেইলি স্টারের টাঙ্গাইল প্রতিনিধি মির্জা শাকিল মর্যাদাপূর্ণ এএসই ইন্টারন্যাশনাল ফটোজার্নালিষ্ট অ্যাওয়ার্ড-২০১৯ প্রতিযোগীতায় বিজয়ী হয়েছেন। রাশিয়ার রাজধানী মস্কোতে ৩ জুলাই (বুধবার) এক অনুষ্ঠানে মির্জা শাকিলের হাতে এই পুরস্কার তুলে দেন এএসই এর ভাইস প্রেসিডেন্ট ভ্লাদিমির সাভুসকিন।

এর আগে প্রতিযোগীতার আয়োজকদের আমন্ত্রনে এবং সার্বিক ব্যবস্থাপনায় উক্ত পদক প্রদান অনুষ্ঠানে যোগ দিতে মির্জা শাকিল ১ জুলাই মস্কো পৌঁছান।

প্রথমবারের মত আয়োজিত আন্তর্জাতিক এই ফটোসাংবাদিক প্রতিযোগীতায় বিভিন্ন দেশের অংশগ্রহনকারী আলোকচিত্রীদের বাছাইকৃত ছবিগুলি নিয়ে মস্কোর এএসই তে একটি আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। সেখান থেকে আন্তর্জাতিক জুরি বোর্ড মির্জা শাকিলের তোলা “সেলিব্রেটিং লাইফ” শিরোনামের ছবিটিকে “মোবাইল ফোন” ক্যাটাগরীতে বিজয়ী ঘোষনা করেন।

মির্জা শাকিল ছাড়াও, প্রতিযোগীতায় হাঙ্গেরীর পিটার কিস, রিপাবলিক অব বেলারুসের আলেক্সি জেরাসিমেনকো এবং ভারতের বিক্রম রেড্ডি যথাক্রমে “পিপল” “ওয়াইল্ড লাইফ” এবং “এনার্জি ফর ফিউচার” ক্যাটাগরীতে বিজয়ী হয়ে পুরস্কার লাভ করেন।

সকল আনুষ্ঠানিকতা শেষে ৫ জুলাই মির্জা শাকিলের দেশে ফেরার কথা রয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network