১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

নতুন এমপিও ঘোষিত শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত বাস্তবায়ন চায় স্বাশিপ

আপডেট: এপ্রিল ২৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
  • নেক্সটনিউজ প্রতিবেদক : নতুন এমপিও ঘোষিত শিক্ষাপ্রতিষ্ঠান অবিলম্বে কার্যকর করার দাবী জানিয়েছেন স্বাধীনতা শিক্ষক পরিষদ স্বাশিপ’র নেতৃৃৃবৃন্দ।  দুই  হাজার ৭৩০টি স্কুল, কলেজ, মাদরাসার ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও  ঘোষনা  দেয় সরকার

আসন্ন পবিত্র ঈদুল ফিতরের আগেই ওইসব প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী যাতে বেতন সুবিধা ভোগ করতে পারেন সে দাবি জানান।

স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর আবদুল মান্নান চৌধুরী এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু গতকাল এক বিবৃতিতে বলেন, ‘বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে দেশের সর্বস্তরের মানুষ আজ ক্ষতিগ্রস্ত। বিশেষ করে স্বল্প আয়ের মানুষজন আজ দিশেহারা। এদের মধ্যে বেসরকারি ননএমপিও শিক্ষক কর্মচারী, স্বতন্ত্র এবতেদায়ি এবং অনার্স মাস্টার্স শিক্ষকরা এখন অমানবিক জীবনযাপন করছেন। শিক্ষকতা পেশার জড়িত আছে বিধায় তারা লোকলজ্জার ভয়ে কারও কাছে হাত পাততেও পারছে না। অথচ তাদের বাসায় চুলাও জ্বলছে না।’ এমতাবস্থায় তাদের বিষয়ে জরুরি ভিত্তিতে বিশেষ প্রণোদনার ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান তারা।

বিবৃতিতে সরকারি নীতিমালা পূরণ করে ননএমপিও যে ২ হাজার ৭৩০টি স্কুল কলেজ মাদ্রাসার ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওর জন্য নির্বাচিত হয়েছে সেসব প্রতিষ্ঠানের অবিলম্বে এমপিও কার্যকর করার দাবি জানান। এতে করে জাতির এই দুঃসময়ে অন্তত ৩৫/৪০ হাজার শিক্ষক কর্মচারী দুর্ভোগ থেকে রক্ষা পাবেন বলে তারা মনে করেন।

বিবৃতিতে নেতারা শুরু থেকেই স্বাধীনতা শিক্ষক পরিষদের কর্মীরা সারাদেশে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থদের পাশে থেকে তাদের সাধ্যমত যেভাবে সাহায্য সহযোগিতা করে যাচ্ছে তা অব্যাহত রাখার অনুরোধ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network