২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

১০ সেপ্টেম্বর ৮ কৃষিবিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পরীক্ষা

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক :   আগামী ১০ সেপ্টেম্বর রোজ শনিবার দেশের কৃষি প্রাধান্য ৮টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ সেশনের ১ম বর্ষের ভর্তি পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হবে।গত বুধবার বশেমুরকৃবি’র উপ-রেজিস্ট্রার (জনসংযোগ) মোঃ মজনু মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে  এ তথ্য জানানো হয়েছে।

উপ-রেজিস্ট্রার (জনসংযোগ) মোঃ মজনু মিয়া জানান, তৃতীয়বারের মতো অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় দেশের ৮টি পাবলিক কৃষি বিশ্ববিদ্যালয় (বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি), শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় ও হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের মোট ৩ হাজার ৫৩৯ আসনের বিপরীতে ৭৯ হাজার ১৫৯ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন।

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় ব্যতীত বাকী ৭টি বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ইডেন মহিলা কলেজ, ঢাকাসহ ১০টি কেন্দ্রে একযোগে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঘন্টাব্যাপী এ ভর্তি পরীক্ষা সকাল সাড়ে ১১ থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে। এবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের ন্যুনতম যোগ্যতা এসএসসি/এইচএসসি (ন্যুনতম জিপিএ ৪.০) এবং এসএসসি ও এইচএসসিতে একত্রে ন্যুনতম জিপিএ ৮.৫।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট ৭হাজার জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে যাদের ভর্তি রোল ২২,৫০১ থেকে ২৯,৫০০ পর্যন্ত। ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। ভর্তি পরীক্ষায় আগত পরীক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতের জন্য বশেমুরকৃবি প্রশাসন চত্বর হতে গাজীপুর চৌরাস্তা ও রাজেন্দ্রপুর চৌরাস্তা পর্যন্ত শাটল বাসের বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

এছাড়াও জরুরী প্রয়োজনে চিকিৎসাসেবা হটলাইন: ০১৭২৩২০০১৬৮ ও নিরাপত্তা সেবা হটলাইন: ০১৭১৬৬২৮৩২৪ এ যোগাযোগ করা যাবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network