১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 
শিরোনাম
কালিহাতী রিপোর্টার্স ইউনিটি’র যাত্রা।। সভাপতি মতিন, সম্পাদক হেলাল তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুলে জাতীয় শিশু দিবস পালিত টাঙ্গাইলের এলেঙ্গাতে জুয়ার ব্যবসা রমরমা।। ১৪ জুয়াড়ী গ্রেফতার রমজানে খোলা থাকছে স্কুল।। আপীল বিভাগের আদেশ টাঙ্গাইলে এটিএম লুঙ্গি কারখানায় আগুন।। কোটি টাকার ক্ষয়-ক্ষতি রমজানে সুলভমূল্যে দুধ, ডিম, মাংস ও মাছ বিপণন করা হবে : প্রাণিসম্পদ মন্ত্রী রমজানে বন্ধ থাকবে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় : হাইকোর্ট যে কোনো অর্জনের চেয়ে অর্জনটা ধরে রাখা আরও কষ্টসাধ্য : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী কালিহাতী প্রেসক্লাবের অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান

লকডাউনের পর এইচ এস সি’র ফরম পূরন শুরু

আপডেট: জুলাই ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : লকডাউন শেষে শুরু হবে এইচ এস সি’র ফরম পূরন।  করোনা ভাইরাসের ঊর্ধ্বমূখী সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন শুরু হয়েছে। এ কঠোর লকডাউন শেষ হলে এইচএসসি পরীক্ষার্থীর ফরম পূরণ অনলাইনে শুরু হবে। তবে, এখনো ফরম পূরণ শুরুর দিন তারিখ নির্ধারিত হয়নি। শিক্ষা বোর্ডগুলো লকডাউন নিয়ে সরকারের নির্দেশনার অপেক্ষায় আছে।

শনিবার  বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।

তিনি বলেন, আমাদের আশা ছিল ঈদের পর ২৭-২৮ জুলাই থেকে অনলাইনে এইচএসসি ফরম পূরণ শুরু করার।  কিন্তু সরকার ঘোষিত লকডাউনের কারণে আমরা ফরম পূরণ শুরু করিনি। যেহেতু সরকারের পরিকল্পনা আছে ডিসেম্বরে পরীক্ষা নেয়ার তাই আমরাও শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের ভোগান্তিতে ফেলতে চাচ্ছিনা। আশা করি লকডাউন উঠে গেলে আমরা এইচএসসির ফরম পূরণ অনলাইনে শুরু করবো।

তিনি আরও বলেন, যদিও ৫ আগস্ট পর্যন্ত সরকার ঘোষিত লকডাউন বলবৎ আছে। যদি সেদিন সরকার লকডাউন তুলে দেয় তাহলে আমরা ৭ বা ৮ আগস্ট থেকে ফরম পূরণ শুরুর প্রস্তুতি নিয়ে রাখছি। ফরম পূরণ শুরুর বিষয়টি নির্ভর করছে লকডাউনের ওপর।

গত ১৫ জুলাই এক ভার্চুয়াল ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী ডা, দীপু মনি জানিয়েছিলেন, আসন্ন ঈদুল আজহার পর এইচএসসি পরীক্ষার ফরম পূরণ অনলাইনে শুরু হবে। শিক্ষার্থীরা অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। দেশে করোনা সংক্রমণ কমলে আগামী ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে এইচএসসি পরীক্ষা আয়োজনের পরিকল্পনা আছে বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী। পরীক্ষার্থীদের তিনটি বিষয়ের ৬টি পত্রে পরীক্ষা হবে।

এর আগে গত ২৯ জুন থেকে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের ঊধ্বমূখী সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের কারণে তা স্থগিত ঘোষণা করে ঢাকা বোর্ড।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network