২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

 

শাজাহান সিরাজের প্রথম মৃত্যু বার্ষিকী পালিত

আপডেট: জুলাই ১৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মনির হোসেন,টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ইতিহাসখ্যাত চার খলিফার অন্যতম, বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম পরিকল্পক-রূপকার,সাবেক  মন্ত্রী, কালিহাতী শাজাহান সিরাজ কলেজের প্রতিষ্ঠাতা ও স্বাধীনতার ইশতেহার পাঠক শাজাহান সিরাজ এর প্রথম মৃত্যুবার্ষিকী  যথাযোগ্য মর্যাদায়  পালিত হয়েছে।

বুধবার (১৪ জুলাই) দুপুরে মৃত্যুবার্ষিকী উপলক্ষে কলেজ মিলনায়তনে  ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ভার্চুয়াল সভায় ঢাকা থেকে প্রধান আলোচক হিসেবে যোগদান করেন কালিহাতী শাজাহান সিরাজ কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ও শাজাহান সিরাজের কন্যা ব্যারিস্টার সারওয়াত সিরাজ শুক্লা।

প্রধান অতিথি হিসেবে যোগদান করেন কলেজ পরিচালনা পরিষদের দাতা সদস্য ও শাজাহান সিরাজের সহধর্মিণী রাবেয়া সিরাজ।

কালিহাতী শাজাহান সিরাজ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম আম্বিয়া সিদ্দিকীর সভাপতিত্বে কলেজ মিলনায়তন থেকে ভার্চুয়াল আলোচনা সভায় যোগ দেন কালিহাতী শাজাহান সিরাজ কলেজের সহকারী অধ্যাপক ছোহরাব আলী মিয়া, জহুরুল হক বুলবুল, শফিকুল ইসলাম শফি, এ.কে.এম আব্দুল আউয়াল, তারিকুল ইসলাম, সহকারী শিক্ষক (গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান) রশিদুল ইসলাম রতন প্রমুখ।

উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় বীর শাজাহান সিরাজ ২০২০ সালের ১৪ জুলাই মৃত্যুবরণ করেন।  অবিভক্ত ছাত্রলীগের  কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারন সম্পাদক ছিলেন তিনি। বাংলাদেশ নামক রাষ্টের জন্মের পেছনে এই মহান ব্যক্তির অবদান অবিস্মরণীয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network