২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

 

ফেন্টাসায়েঞ্জা ইভেন্ট এর বিচারক রাহাত ও শ্রেয়া

আপডেট: জুলাই ২৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ নাঈম শাহ্, নীলফামারী থেকে : ফেন্টাসায়েঞ্জা ইভেন্ট এর বিচারক  রাহাত ও শ্রেয়া নির্বাচিত হয়েছেন। সূত্রমতে জানা যায়,বাংলাদেশ অ্যাডভান্স রোবটিক্স রিসার্চ সেন্টার ওয়ার্কশপ পার্টনার এর স্কোলার হোম প্রেজেন্টস স্পেকট্রাম ফেন্টাসায়েঞ্জা ইভেন্ট প্রায় ১৭ টি ক্যাটাগরিতে এই প্রতিযোগীতার আয়োজন করেছে। প্রতিযোগীতায় প্রায় ২০০০+ প্রতিযোগী অংশ গ্রহন করে। আর সেখানে প্রজেক্ট ডিসপ্লে ক্যাটাগরিতে বিচারক মোঃরাহাতুল ইসলাম এবং প্রেজেন্টেশন ক্যাটাগরিতে বিচারক শ্রেয়া ঘোষ কে নির্বাচিত করা হয়।

মোঃ রাহাতুল ইসলাম জানায়, রোবটিক্স,প্রোগ্রামিং এবং অ্যাডভান্স টেকনোলজি জ্ঞান ছড়িয়ে দিচ্ছে সারা বাংলাদেশে। ঢাকা, কুমিল্লা, সিলেট, চট্টগ্রাম , দিনাজপুর সহ দেশের বিভিন্ন জায়গায় ছেলে মেয়েদের মাঝে রোবটিক্স এর পৌঁছে দিতে কাজ করছে । এই পর্যন্ত প্রায় ১০০০+ শিক্ষার্থীদের ট্রেনিং দিওয়া হয়েছে ।এই করোনাতেও আড্ডা গল্পে রোবটিক্স,আড্ডা গল্পে ইলেকট্রনিক্স কর্মশালা করেছেন।গত ২৩ তারিখ অনলাইন এ স্পেকট্রাম ফেন্টাসায়েঞ্জা ইভেন্ট এর রোবটিক্স কর্মশালাও তিনি নিয়েছেন।

দেশের ছেলে মেয়েদের মাঝে অ্যাডভান্স প্রযুক্তির জ্ঞান পৌঁছে দেয়াই রাহাত এর একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য বাংলাদেশ অ্যাডভান্স রোবটিক্স রিসার্চ সেন্টারের সিইও এবং ভাইস প্রেসিডেন্ট  মোঃ রাহাতুল ইসলাম এর।

আলোর সন্ধানীর প্রতিষ্ঠাতা শ্রেয়া ঘোষ জানায়, করোনা পরিস্থিতির কারণে যেহেতু মাঠপর্যায়ে কাজ করা সম্ভব না তাই অনলাইনের মাধ্যমেই দেয়া হচ্ছে বিভিন্ন বিষয়ে বিনামূল্যে কর্মশালা । যোগ্য নেতৃত্ব, সহজে ইংরেজি বলা, যোগাযোগ দক্ষতা, পাবলিক স্পিকিং, রোবটিক্স, প্রোগ্রামিং এবং বিভিন্ন বিষয় রয়েছে বিনামূল্যে কর্মশালা ।

জানা যায় এর আগে, পুরো একমাস বিনামূল্যে সারাদেশে কর্মশালা দেয়ার পাশাপাশি আমরা আমেরিকা, ফিলিপাইন এবং ভারতে ও দিয়েছে কর্মশালা।এছাড়াও দেশ ও দেশের বাইরে প্রায় অসংখ্য ছেলে মেয়েদেরকে প্রশিক্ষন দিচ্ছে শ্রেয়া।আর ফেন্টাসায়েঞ্জা ইভেন্ট এ প্রেজেন্টেশন ক্যাটাগরির বিচারক হিসিবে থাকছেন তিনি। মূলত সুবিধাবঞ্চিতদের মাঝে আলো ছড়িয়ে কিংবা তাদের প্রতিভা গুলো বিকাশ করার সু্যোগ করে দেয়ার জন্য কাজ করছে শ্রেয়া ঘোষ ।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network