২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 
শিরোনাম
টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ‘স্বাধীনতা পুরস্কার-২০২৪’ পেয়েছেন ১০ বিশিষ্ট ব্যক্তি টাঙ্গাইলের কালিহাতীতে স্বাধীনতা দিবস উদযাপন কালিহাতীর সাংবাদিক হারুন গুরুতর অসুস্থ টাঙ্গাইলে গভীর রাতে পুলিশের হানা।। ১০ জুযাড়ী গ্রেফতার পানি বিপর্যয়ের আশংকা ।। ২০৩০ সালে হারিয়ে যাবে শতভাগ নিম্নাঞ্চল নেক্সটনিউজে সংবাদ প্রকাশ, মন্দির মেরামতের আশ্বাস।।  কালিহাতীর ইউএনওকে সাধুবাদ ধরেরবাড়ী মুসলিম হাই স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন।। বাবুল আহম্মেদের মনোনয়ন দাখিল কালিহাতীতে বালিবাহী ট্রাকের ধাক্কায় কালিমন্দির চুরমার।।ক্ষুব্ধ হিন্দুসম্প্রদায়

নালিতাবাড়ীতে ১৬৩ বস্তা ভিজিএফের চালসহ গ্রেফতার-১

আপডেট: জুলাই ২৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
মেহেদী হাসান মাসুম, শেরপুর থেকে : শেরপুরের নালিতাবাড়ীতে ১৬৩ বস্তা ভিজিএফের চালসহ সাইদুল ইসলাম (৪৮) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব ১৪ জামালপুর। ২৩ জুলাই বৃহস্পতিবার রাতে পৌর শহরের কাচারী পাড়া মহল্লায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।
এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে সাইদুল  ইসলামসহ তিন জনের নামে মামলা দিয়ে সাইদুলকে নালিতাবাড়ী থানায় হস্তান্তর করে র‌্যাব। র‌্যাব-১৪ জামালপুর এর সহকারি পুলিশ সুপার এ ম সবুজ রানার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পৌর শহরের উত্তর বাজারস্থ ব্যক্তিগত একটি গুদাম ঘরে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ওই গুদাম থেকে বিক্রির জন্য সংরক্ষিত ১৬৩ বস্তা ভিজিএফের চাল উদ্ধার করা হয়।
উক্ত চাল রাখার অপরাধে ব্যবসায়ী সাইদুল ইসলামকে আটক করা হয়। পরে সাইদুলকে জিজ্ঞাসাবাদে অপর একটি গুদামে রক্ষিত কাবিখার ৩৮৪ বস্তা গম জব্দ করা হয়। জব্দকৃত গম বৈধভাবে ক্রয় করার কথা জানালেও এ ব্যাপারে আগামী রবিবার উপজেলা  খাদ্য নিয়ন্ত্রকের উপস্থিতিতে তদন্ত শেষে সিদ্ধান্ত নেওয়ার কথা জানানো হয়েছে।
অভিযান শেষে কাবিখার গম দাবিদার গুদামঘরটি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সিলগালা করে দেওয়া হয়েছে। র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে অপর ব্যবসায়ী ইউনুস আলি (৫৫)  হাদিউল ইসলাম (৪৫) নামে দুইজন পালিয়েছে।
অভিযান পরিচালনার সময় নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফুর রহমান উপস্থিত ছিলেন। র‌্যাবের দাবি বিশেষ একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে বিভিন্ন ইউনিয়ন থেকে হতদরিদ্রের ১০ টাকা কেজি দরের ভিজিএফের চাল ক্রয় করে আসছিল।
র‌্যাবের ডিএডি আনোয়ার হোসেন জানান ওই ঘটনায় নালিতাবাড়ী থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network