১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

 

দিনাজপুরে খেলার মাঠ দখলের প্রতিবাদে মানববন্ধন

আপডেট: জুলাই ১৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর থেকে : দিনাজপুর সদরের কুঠিবাড়ি চাতরা পাড়া এলাকায় ভুমিদস্যুরা প্রায় ৩ একর সরকারী খাস সম্পত্তিতে থাকা খেলার মাঠ দখলের প্রতিবাদে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে স্থানীয় বাসিন্দারা।

শুক্রবার সকালে সদরের কুঠিবাড়ি চাতরাপাড়া এলাকাবাসীর আয়োজনে দখল হওয়া মাঠে ঘন্টাব্যাপী মানববন্ধনে ৩ শতাধিক নারী পুরুষ, যুবক ও শিশুরা অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন,শহরের কুঠিবাড়ি চাতরা পাড়া সংলগ্ন পূর্নভবা নদীর পাড়ে কাঞ্চন মৌজার জে এল নং ৬১ এবং ৮৯৬ নং দাগের ২ দশমিক ৩৪ একর সরকারী খাস খতিয়ান ভুক্ত জমিটি দখলের অপচেষ্টায় লিপ্ত রয়েছে স্থানীয় সংখ্যালুঘু প্রভাবশালী ভুমিদস্যু।

তারা বলেন,খেলার মাঠ ও সামাজিক কর্মকান্ডে ব্যবহার করা জায়গাটি স্থানীয় মানুষদের উচ্ছেদের মাধ্যমে ভুমিদস্যুরা ধর্মের নাম ব্যবহার করে দখলের মাধ্যমে আর্থিক ফায়দা হাসিলের চেষ্টা করছে, আমরা ইতিমধ্যে মাঠটির প্রয়োজনীয়তার বিভিন্ন যৌতিকতা তুলে ধরে জেলা প্রশাসনের কাছে খেলার মাঠ রক্ষায় লিখিত দাবী করেছি।

বক্তারা আরো বলেন,সংখ্যালুঘু চতুর প্রভাবশালী ওই ভুমিদস্যু মাঠ দখলে নেয়ার আগেই স্থানীয় বাধ সংলগ্ন মানুষের কাছে বাড়ি ভেঙ্গে দেয়ার ভয় দেখিয়ে আর্থিক ফায়দা নিয়েছে। মাঠ দখলের ব্যাপারে স্থানীয়দের কেউ যদি কোন প্রতিবাদ করে তাহলে তাকে সংখ্যালুঘুদের নির্যাতনসহ যে কোনো মিথ্যা মামলায় ফাঁসানোর ভয়ও দেখিয়ে আসছে ওই ভুমিদস্যু।

বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা,মো: সজিব হাসান,মো: আইনুল হক,মো: আল আমিন,মো: সাগর আহম্মেদ ও মজিবুর রহমান প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network