১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

এ কেমন নিষ্ঠুরতা!

আপডেট: জুন ৩০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

 অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে : দিনাজপুরের ফুলবাড়ীতে পটলের ফসলের গোড়া কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। গত সোমবার (২৮ জুন) দিবাগত রাতে উপজেলার শিবনগর ইউনিয়নের দেবীপুর গ্রামের এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ফুলবাড়ী থানায় অভিযোগ করা হয়েছে।

মঙ্গলবার সরেজমিনে দেখা গেছে, দেবীপুর গ্রামের কৃষক মহিবুল সরদার। তিনি ১১ শতাংশ জমিতে বাণিজ্যিকভাবে পটলের ফসল চাষ করেছিলেন। পটলের ফুল ফোটে কেবল পটল ধরছে। ঠিক সেই মুহুর্তে ফসলের গোড়া (শিকড়) কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্ত কৃষক মহিবুল সরদার জানান, তিনি তাঁর ১১ শতাংশ জমিতে জালি দিয়ে বাণিজ্যিকভাবে পটলের ফসল চাষ করেছিলেন। আবহাওয়া অনুকূলে থাকায় বেশভালো হয়েছিল পটলের গাছগুলো। ফুল ফোটে পটল বেড়িয়েছে। এক সপ্তাহ পরেই জমি থেকে সপ্তাহে একদিন পরপর তিন থেকে চার মণ পটল তোলা যেত। এই পটলের গাছগুলোতে দুই থেকে তিন বছর পটল ধরত। প্রতি মৌসুমে এই জমি থেকে প্রায় ৫০ হাজার টাকার পটল বিক্রি করা যেত। কিন্তু কে বা কাহারা রাতের আঁধারে জালির সবগুলো গাছের গোড়া (শিকড়) কেটে ফেলেছে। এখন আমার মাথায় হাত।

তিনি আরো বলেন, ‘কারও যদি শক্রতা থাকে, তাহলে আমার সঙ্গে আছে। কিন্তু গাছগুলো কী দোষ করল? বুঝতে পারছি না! দোষীদের খুঁজে আইনানুগ ব্যবস্থাগ্রহণের বিষয়ে গত সোমবার বিকালে থানায় অভিযোগ করেছি।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম বলেন, অজ্ঞাত দুর্বৃত্তদের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনুনাগ ব্যবস্থা নেওয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network