১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

ফুলবাড়ীতে উন্মুক্ত লটারীর মাধ্যমে ১১৩০ জন কৃষকের ভাগ্য নির্ধারণ

আপডেট: জুন ৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে : দিনাজপুরের ফুলবাড়ীতে দ্বিতীয় দফায় উন্মুক্ত লটারীর মাধ্যমে ১ হাজার ১৩০ জন কৃষকের ভাগ্য নির্ধারণ করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা খাদ্য অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত উন্মুক্ত লটারীতে প্রধান অতিথি হিসেবে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রুম্মান আক্তার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন। এতে সভাপতিত্ব করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. গোলাম মওলা।

এছাড়াও উপস্থিত ছিলেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি দৈনিক দেশ মা সম্পাদক প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু, সাংগঠনিক সম্পাদক মাইটিভি প্রতিনিধি ফিজারুল ইসলাম ভুট্টু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক দৈনিক আজকালের খবর প্রতিনিধি প্লাবন শুভ, সহ-সাংগঠনিক সম্পাদক দৈনিক আমাদের প্রতিদিন প্রতিনিধি রাশেদুজ্জামান রাশেদ, সাংবাদিক মোকাররম হোসেন প্রমুখ।

উন্মুক্ত লটারীতে ১ হাজার ১৩০ জন কৃষকের নাম নির্ধারণ করা হয়। নির্বাচিত কৃষকরা জন প্রতি দুই টন করে প্রতি কেজি ২৬ টাকা দরে সরকারি খাদ্য গুদামে ধান দিতে পারবেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. গোলাম মওলা বলেন, ফুলবাড়ী উপজেলায় সরকারিভাবে দুই হাজার ৬৭৬ মেট্রিক টন ধান প্রতি কেজি ২৬ টাকা এবং ৪ হাজার ৫৯৩ মেট্রিক টন চাল প্রতি কেজি ৩৬ টাকা দরে সংগ্রহ করা হবে। এই সংগ্রহ অভিযান আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলবে। সরকারি খাদ্য গুদামে ধান সরবরাহের জন্য ১৭ হাজার ৪৮৫ জন কৃষক আবেদন করেছেন। আবেদনকারী কৃষকদের মধ্য থেকে লটারীর মাধ্যমে নির্বাচিত করা হচ্ছে।
উল্লেখ্য, প্রথম দফার লটারীতে ৬৫০ জন কৃষক নির্ধারণ করা হয়। ওই নির্বাচিত কৃষকরা জন প্রতি ১ মেট্রিক টন করে ধান খাদ্য গুদামে দিয়েছেন। #

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network