১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

ঘাটাইলে ধান চাল সংগ্রহ কার্যক্রম শুরু

আপডেট: মে ১৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আল আমীন হোসেন বিপ্লব, ঘাটাইল (টাঙ্গাইল) থেকে : ‘বাচাঁও কৃষক, বাচাঁও দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার অভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহ মৌসুমের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৭ মে) খাদ্য গুদামে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলার অভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহের কার্যক্রমের উদ্বোধন করেন টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আতাউর রহমান খান।

এ সময় এমপি বলেন, প্রান্তিক কৃষকরা যাতে ধানের সঠিক মূল্য পায় তার জন্য সরকার সরাসরি মাঠ পর্যায়ে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করছে। আলোচনাসভা শেষে ফিতা কেটে ও ওজন দিয়ে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, সরাসরি কৃষকদের কাছ থেকে বোরো ধান ক্রয় করার জন্য উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৪২০০ জন কার্ডধারী কৃষক থেকে লটারির মাধ্যমে ১৮২০ জন কৃষক নির্বাচিত করা হয়। ধান ক্রয়ের স্বচ্ছতার জন্যই লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে।

উপজেলা ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম বলেন, প্রান্তিক কৃষকদের কাছ থেকে প্রতিমণ ধান ১০৪০ টাকা দরে ক্রয় করা হবে। ঘাটাইল উপজেলায় ৩৫০০ মেট্রিকটন বোরো ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি চালক্রয়ের লক্ষ্যমাত্রা নিধারণ করা হয়েছে ৫৩০০ মেট্রিকটন। এবার প্রতি কৃষক গুদামে সর্বনিম্ন ১ টন ও সর্বোচ্চ ৩ টন ধান বিক্রি করতে পারবে। ধান সংগ্রহ কর্মসূচি ৩১ আগস্ট পর্যন্ত চলবে। এসময় সাবেক এমপি আমানুর রহমান খান রানা,ঘাটাইল পৌর মেয়র শহীদুজ্জামান খান ভিপি শহীদ, উপজেলা খাদ্য নিয়ন্তক সাকির হোসেন খান,উপজেলা কৃষি অফিসার দিলশাল জাহানসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network