৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

কল্যাণ ট্রাস্ট থেকে আর্থিক সুবিধা নেননি অধ্যক্ষ শাহজাহান সাজু

আপডেট: আগস্ট ৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন
নেক্সট নিউজ ডেস্কঃবেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্টের আওতাধীন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের হাতে কল্যাণ সুবিধার টাকা পৌছে দিতে অফিস থেকে কোনো আর্থিক সুবিধা নেননি ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু।

 স্বাধীনতা শিক্ষক পরিষদের মিডিয়া সেল প্রধান প্রফেসর মো সাজিদুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু তিন মেয়াদে শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিবের দায়িত্ব পালন করেন। এসময় তিনি দেশের প্রায় প্রতিটি জেলা সফর করেছেন। মুক্তিযোদ্ধা, গুরুতর অসুস্থ, কন্যাদায়গ্রস্থ শিক্ষকদের বাড়ি বাড়ি গিয়ে এমনকি হাসপাতালে গিয়ে অসুস্থ শিক্ষকের হাতে কল্যাণ সুবিধার চেক তুলে দিয়ে সারাদেশে প্রসংশিত হয়েছেন তিনি।

কল্যাণ ট্রাস্টে আইন অনুযায়ী অফিসের কাজে ঢাকার বাইরে গেলে কিংবা অবস্থান করলে সরকারি বিধি অনুযায়ী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব ভিআইপি পদ মর্যাদায় টিএ/ডিএ ও অন্যান্য সুযোগ সুবিধা পেয়ে থাকেন। কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব তিন মেয়াদে ৯ বছর এই দায়িত্ব থাকাকালীন সারাদেশে ব্যাপক কর্মকাণ্ডে লিপ্ত থাকলেও তিনি অফিস থেকে কোন আর্থিক সুবিধা গ্রহণ করেন নি। টাকার অংকে এর পরিমাণ হবে সাত থেকে আট লাখ টাকা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠার পর ১৯৯০ থেকে ২০০৮ খ্রিস্টাব্দ পর্যন্ত ১৮ বছরে কল্যাণ সুবিধা দেয়া হয়েছে ২৭৯ কোটি । অধ্যক্ষ শাহজাহান সাজু সদস্য সচিব থাকাকালীন সময়ে গত ৯ বছরে ১ লাখ শিক্ষক কর্মচারীর মধ্যে প্রায় ২ হাজার কোটি টাকা প্রদান করেছেন।

উল্লেখ্য, গত ১২ জানুয়ারি কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুর চুক্তির মেয়াদ শেষ হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network