২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

কুমিল্লার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে : কৃষিমন্ত্রী

আপডেট: অক্টোবর ১৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক,টাঙ্গাইল : দেশে দুর্গাপূজাকে কেন্দ্র করে যারা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে অপপ্রয়াস চালাচ্ছে এবং আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে চাচ্ছে, তাদের কঠোরভাবে মোকাবিলা করা হবে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এমপি।

বৃহস্পতিবার টাঙ্গাইলের ধনবাড়ীতে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময়কালে  মন্ত্রী এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, কুমিল্লার ঘটনায় জড়িত ও দোষীদের খুঁজে বের করা হবে এবং তাদের আইন অনুযায়ী দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, কুমিল্লার ঘটনাটি একটি বিচ্ছিন্ন ঘটনা। সার্বিকভাবে সারা দেশে অত্যন্ত উৎসাহ-উদ্দীপনায় দুর্গোৎসব পালিত হচ্ছে।

ড. রাজ্জাক বলেন, দেশে কিছু দল আছে, যারা ধর্মকে ব্যবহার করে রাজনীতি করে, রাষ্ট্রক্ষমতা দখল ও অর্থবিত্ত অর্জন করতে চায়। তাদের কোনো আদর্শ নেই, নীতি নেই। এই সাম্প্রদায়িক শক্তি বারবার বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির ওপর আঘাত করে শান্তিশৃঙ্খলা বিঘ্নিত করেছে। এরাই মুক্তিযুদ্ধের সময় ধর্মের নামে লাখ লাখ মানুষকে হত্যা করেছিল।

তিনি বলেন, এই সাম্প্রদায়িক গোষ্ঠী এখনও বাংলাদেশে তৎপর। এখনও তারা বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। এদের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

পূজা মণ্ডপ পরিদর্শনকালে ধনবাড়ী উপজেলার স্থানীয় কর্মকর্তাবৃন্দ ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মধুপুর উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network