২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

 

যথাযোগ্য মর্যাদায় কালিহাতীতে জাতীয় শোক দিবস পালিত

আপডেট: আগস্ট ১৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মনির হোসেন,টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতী উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিলো শোক র‌্যালি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া মাহফিল, আলোচনা সভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

১৫ আগস্ট সকাল ৯ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দোয়া মাহফিল ও উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব হাছান ইমাম খান সোহেল হাজারী।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার,উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনছার আলী বি.কম, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, মহিলা ভাইস-চেয়ারম্যান রিনা পারভীন, সহকারি কমিশনার (ভূমি) কামরুল হাসান, কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও দশকিয়া ইউপি চেয়ারম্যান এম এ মালেক ভূইয়া,যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা,এবিএম নুরুল আলম খসরু, কালিহাতী পৌরসভার মেয়র নুরুন্নবী সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কাজী আশরাফ হুমায়ুন বাঙ্গালসহ ইউপি চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা,বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে কালিহাতী পৌর ২ নং ও ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের আয়োজনে ঘুনি আঞ্চলিক আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গণ-ভোজের উদ্বোধন করেন কালিহাতী আসনের এমপি আলহাজ্ব হাছান ইমাম খান সোহেল হাজারী।

অপরদিকে বাংড়া ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে বাগুটিয়া বাজারসহ ইউনিয়নের ১২ টি স্থানে দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বাংড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোখলেছুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।



এদিকে টাঙ্গাইলের কালিহাতীর নারান্দিয়ায় তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউট ও তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বি এম কলেজ এর যৌথ আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে দিনের শুরু হয়। সকাল ১০ টায় শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা কালোব্যাজ ধারণ করে। কলেজ মিলনায়তনে বঙ্গবন্ধুর জীবন ও রাজনীতির উপর সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । দোয়া পরিচালনা করেন হাবিবুর রহমান। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে অংশ গ্রহন করেন তালেমন-হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ তোফাজ্জল হোসেন তুহিন , তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বি এম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহমুদা আক্তার, সিনিয়র শিক্ষক হাবিবুর রহমান তালুকদার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাইফুল ইসলাম সাইফুল্লাহ । দোয়া মাহফিল শেষে মিষ্টি বিতরণ করা হয় ।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network