৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

 

মানবতার মশাল নিয়ে এগিয়ে চলছে কালিহাতীর পুলিশ

আপডেট: জুলাই ৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক, কালিহাতী : মানুষ মানুষের জন্য…. জীবন জীবনের জন্য…এমন মানবিক চেতনাবোধ থেকে করোনা মহামারীকে উপেক্ষা করে মানবতার জয়গান গেয়ে চলেছেন টাঙ্গাইলের কালিহাতী থানা পুলিশ। আর এই মানবতার মশাল হাতে নিয়ে মানবিকতার নেতৃত্ব দিয়ে চলেছেন কালিহাতী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা আজিজুর রহমান। তিনি নিজেই মটর বাইক চালিয়ে কালিহাতীর গনমানুষকে সেবা দিয়ে যাচ্ছেন ।

জীবন আর পেশা এই দুইয়ের মধ্যে মানবতা এবং দায়িত্বকেই বেছে নিয়েছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা। চলমান করোনা পরিস্থিতিতে নিরাপদ থাকতে সবাই যেখানে বাসা-বাড়ীতে অবস্থান করছেন। সেখানে দিনরাত কাজ করে যাচ্ছেন কালিহাতী থানা পুলিশ।

কঠোর বিধি-নিষেধের ৩য় দিন শনিবার (৩ জুলাই) উপজেলার কয়েকটি চেক পোস্টে কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি)র নেতৃত্বে মোটরসাইকেল নিয়ে বিশেষ মহড়া দিতে দেখা গেছে।

গত ১ জুলাই থেকে ৭ দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে দেশজুড়ে। এই সময়ে করোনার সংক্রমণ রোধে স্ব স্ব নিরাপত্তায় জনগণকে নিজ নিজ অবস্থানে বিশেষ করে বাসা-বাড়ীতে থাকতে বলা হয়েছে সরকারের পক্ষ থেকে।

বন্ধ ঘোষণা করা হয়েছে শপিংমল, গার্মেন্টস, কলকারখানা, গণপরিবহন, রেস্টুরেন্ট সহ বিভিন্ন ধরনের বিনোদনকেন্দ্র ও সব সরকারি – বেসরকারি প্রতিষ্ঠান। সেবাখাতের সঙ্গে সংশ্লিষ্ট এবং জরুরি খাদ্য, ওষুধ ও নিত্য প্রয়োজনীয়দ্রব্য এর আওতামুক্ত।

দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং জনগণ যেন অহেতুক বাসা-বাড়ী থেকে বের না হন সে বিষয়টি নিশ্চিত করতে কাজ করছে পুলিশ সদস্যরা।

পাশাপাাশি মাঠে আছে উপজেলা প্রশাসন, সামরিক বাহিনীর সদস্যরাও। সরাসরি মাঠ থেকে কাজ করছেন গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ বলে আখ্যায়িত গণমাধ্যম কর্মীরাও।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোল্লা আজিজুর রহমান বলেন, সবাই জানেন যে, এই দায়িত্ব পালনে আছে ঝুঁকি, আছে খোদ মহামারি করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কাও। তবুও ব্যক্তি স্বার্থ আর নিরাপত্তার চেয়ে মানবিক আর পেশার দায়িত্বকেই বেছে নিয়েছি। জীবনের ঝুঁকির মধ্যেই সিদ্ধান্ত নিয়েছি পেশাগত প্রতিশ্রুতি পালনের। ঝুঁকি আছে তাও কাজ করে যেতে হবে। আমাদের নিরাপত্তার জন্য সচেতনতা তো আছেই সর্বপরি মহান আল্লাহর উপর ভরসা রাখি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network