২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

 

সোমবার থেকে চালু হচ্ছে ট্রেন

আপডেট: মে ২৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের উর্দ্ধগতিতে দীর্ঘদিন রেল যোগাযোগ বন্ধ থাকার পর আগামীকাল সোমবার থেকে ট্রেন চালু হচ্ছে।  রোববার বিষয়টি নিশ্চিত করেছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেল ভবনে বাংলাদেশ রেলওয়ের ‘মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত নতুন রেললাইন নির্মাণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, সরকারের সব নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে কাল থেকে আমরা রেল চালানোর সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, বর্তমানে আমাদের ১০৮টি আন্তঃনগর ট্রেন রয়েছে।  এর মধ্যে ২৮ জোড়া তথা ৫৬টি ট্রেন চালাবো।  টিকিট অনলাইন থেকে সংগ্রহ করতে হবে। সংক্রমণের কারণে কাউন্টারে কোনো টিকিট রাখা হয়নি।  এছাড়া ১৮টি কমিউটার ট্রেন চালানো হবে।

এর আগে রোববার মধ্যরাত থেকে চলমান সর্বাত্মক লকডাউনে বিধিনিষেধ শিথিল করে সাত দিনের বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।  সিদ্ধান্ত অনুযায়ী ৩০ মে মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে লকডাউন।

সোমবার থেকে দূরপাল্লার বাস, লঞ্চ, ট্রেন স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে পারবে। ​আজ নতুন করে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network