২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

বাসাইলে গ্রাম পুলিশের মাঝে সাইকেল বিতরন

আপডেট: এপ্রিল ১৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক, বাসাইল : টাঙ্গাইলের বাসাইলে ২০২০-২১ অর্থ বছরে উপজেলার ০৬টি ইউনিয়নের গ্রাম পুলিশদের (দফাদার ও মহল্লাদার ) মাঝে বাই-সাইকেল বিতরণ করা হয়েছে।


১৩ এপ্রিল ( মঙ্গলবার ), সকাল ১০ টায় বাসাইল উপজেলা পরিষদ সভাকক্ষে এই সাইকেল বিতরণ অনুষ্ঠিত হয়। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ থেকে আগত মোট ৩৪ জন গ্রাম পুলিশের মাঝে বাই-সাইকেল বিতরন করা হয়।
এ উপলক্ষে আয়োজিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মনজুর হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদৎ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মলি আক্তার , কাশিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা রাজিক সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ।

উপজেলা চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম তার বক্তব্যে বলেন, “বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের প্রতিটি স্তরেই যেমন উন্নয়নের ছোয়া লেগেছে, তেমনি স্থানীয় সরকারের বিভিন্ন কর্মকান্ডেও উন্নয়ের বর্হিঃপ্রকাশ ঘটেছে। গ্রাম পুলিশের পেশাগত দায়িত্ব পালনে সহযোগিতার জন্য সরকার তাদের বাই-সাইকেল দিয়েছে। সামনের দিন গুলিতেও তাদের কাজে সহযোগিতা প্রদান করে স্থানীয় সরকারের কাজের গতি আরো বেগবান করা হবে। ”

উপজেলা নির্বাহী অফিসার মনজুর হোসেন বলেন, “ একটি সময় গ্রাম পুলিশের সম্মানী ভাতা একেবারেই নগন্য পর্যায়ে ছিল কিন্ত বর্তমান সরকার ক্ষমতা গ্রহনের পর তাদের সম্মানী ভাতা বহুগুনে বৃদ্ধি পেয়েছে। এছাড়া তিনি তার বক্তব্যে গ্রাম পুলিশের পেশাগত দায়িত্ব সর্ম্পকে অবহিত করেন। গ্রামীন উন্নয়নে তাদের ভূমিকা তুলে ধরেন। সামাজিক বিভিন্ন প্রকার অপরাধ দমনে গ্রাম পুলিশকে আরো সচেতন ও দক্ষ হতে হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন। ”
উল্লেখ্য, স্থানীয় সরকার বিভাগ , স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অর্থায়নে, টাঙ্গাইল জেলা প্রশাসনের বাস্তবায়নে এবং বাসাইল উপজেলা প্রশাসনের আয়োজনে এই বাই-সাইকেল সমূহ বিতরণ করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network