১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

 

টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীর বিক্রম আর নেই

আপডেট: এপ্রিল ১৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন টাঙ্গাইলের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীর বিক্রম (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, পাঁচ ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সোমবার (১২ এপ্রিল) রাত ১০টায় তিনি রাজধানীর মিরপুরের মার্কস মেডিকেল কলেজ হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন যাবৎ কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন।

তথ্যটি নিশ্চিত করেছেন তার ছেলে মাহমুদুর রহমান বিপ্লব।

তিনি জানান, গত ৮ এপ্রিল মার্কস মেডিকেল কলেজ হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীর বিক্রম’র করোনা শনাক্ত হয়। সোমবার (১২ এপ্রিল) রাত ১০টায় ডায়ালাইসিস করার সময় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) বাদ জোহর মরহুমের প্রথম জানাজা টাঙ্গাইল বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ও পরবর্তীতে করটিয়ায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

জানাজা শেষে করটিয়া মাজার শরীফ প্রাঙ্গণে তার দাফন সম্পন্ন করা হবে বলেও জানান তার ছেলে মাহমুদুর রহমান বিপ্লব।

উল্লেখ্য, টাঙ্গাইলের মুক্তিযুদ্ধের ইতিহাসে যে কয়েকজন বীর মুক্তিযোদ্ধা সম্মুখযুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রেখেছেন, তাদের মধ্যে অন্যতম ছিলেন আব্দুস সবুর খান বীর বিক্রম। তিনি ছিলেন মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর একজন কাছের মানুষ। ছিলেন জেলা শ্রমিক ফেডারেশনের প্রতিষ্ঠাতা উপদেষ্টা, নির্মাণ শ্রমিক ইউনিয়নসহ প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network