১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

ঠাকুরগাঁওয়ে জঙ্গি সন্দেহে আটক ৩ ।। পুলিশের সংবাদ সম্মেলন

আপডেট: আগস্ট ৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

ফিরোজ সুলতান, ঠাকুরগাঁও থেকে : জঙ্গি সন্দেহে ঠাকুরগাঁওয়ে ৩ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার রাত ১ টার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের খামার ভোপলা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। এ ব্যাপারে মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিকিত বক্তব্য রখেন অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন) মুহাম্মদ কামাল হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পলিশ সুপার (সদর সার্কেল) আবু তাহের মোহাম্মদ আবদুল্লাহ, সহকারী পুলিশ সুপার মোসফেকুর রহমান, পুলিশ পরিদর্শক (ডিআইও ১) নাজমুল আলম, সদর থানার ওসি তানভীরুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী সহ জেলার অন্যান্য সংবাদ কর্মীরা।

আটককৃতরা হলেন, গড়েয়া ইউনিয়নের খামার ভোপলা ০৯ নং ওয়ার্ডের রওশন আলীর ছেলে নাজমুল হোসেন (২৯) , একই এলাকার আব্দুল গণি মিঞার ছেলে রুবেল রানা ওরফে বাবু (২৫) ও হানিছ মিঞার ছেলে শফিকুল ইসলাম (২৫)।

অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন) মুহাম্মদ কামাল হোসেন জানান, আটককৃৃতরা বেশ কয়েক বছর আগে থেকেই জাতীয় সংগীত সহ নানা জাতীয় বিষয় এবং প্রধান মন্ত্রী সহ দেশের গুরুত্বপূর্ণ ব্যাক্তিবর্গদের নিয়ে ব্যাঙ্গ করে ছবি পোষ্ট করে ফেসবুকে লাল মিঞা ও আমি মুসলিম নামের দুটি আইডি ব্যবহার করে নানা অপপ্রচার ও জঙ্গি তৎপরতা চালিয়ে আসছিলো। এছাড়াও তারা তাদের ফেসবুকের আইডি থেকে জিহাদ বিষয়ে যুবকদেরকে উদ্বুদ্ধ করতে নানা ধরনের প্রচারনা চালিয়ে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে আমাদের গেয়েন্দা পুলিশ তাদের তথ্য উদ্ধার করলে গত ৩ আগষ্ট আমরা একটি অভিযান পরিচালনা করি এবং এ সময় তাদের কাছ থেকে জঙ্গি কার্যক্রম পরিচালনার দুটি মোবাইল সেট, বিভিন্ন জঙ্গি ও জিহাদী বই উদ্ধার করা হয়। এ ব্যাপারে এস আই আহাম্মদ বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০০/১২০ জনকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন এবং গ্রেফতারকৃতদের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন।

 

নেক্সটনিউজ/জেআলম

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network