১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

 

করোনায় আক্রান্ত হয়ে সাবেক এমপি মকবুল হোসেনের মৃত্যু

আপডেট: মে ২৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
আজিজুল হক, নাগরপুর( টাঙ্গাইল ) থেকে :
সাবেক সাংসদ ও আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মৃত্যবরণ করেছেন। প্রানঘাতি করোনা ভাইরাস কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী হাজী মকবুলের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। বিশিষ্ট রাজনৈতিক,সমাজসেবক ও শিক্ষানুরাগী হাজী মকবুলের মৃত্যতে ঢাকা,টাঙ্গাইলসহ সারাদেশে শোকের ছায়া নেমে এসেছে।
 হাজী মকবুল হোসেন  ১৯৯৬-২০০১ মেয়াদে ধানমণ্ডি-মোহাম্মদপুর আসনের সংসদ সদস্য ছিলেন।তিনি আওয়ামী লীগের বর্তমান কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদে সদস্য ছিলেন এবং তিনি টাঙ্গাইল -৬ আসনের সাংসদ  আলহাজ্ব আহসানুল ইসলাম টিটুর গর্বিত পিতা।
উল্লেখ্য, করোনাভাইরাস সঙ্কটের মধ্যেই মুন্সীগঞ্জ,টুঙ্গিবাড়িসহ বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ করে যাচ্ছিলেন হাজী মকবুল হোসেন।
সর্বশেষ গত ১৪ মে তিনি মোহাম্মদপুরের বাসায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের হাতে আর্থিক অনুদান তুলে দেন।
এরপর তিনি অসুস্থ হয়ে পড়েন। তার স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শমরিতা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
তার ব্যাক্তিগত সহকারী ফজলুর রহমান জানিয়েছেন,”উনার করোনাভাইরাস পজিটিভ এসেছিল। তিন দিন আগে তিনি সিএমএইচে ভর্তি হন।”
তাঁর মৃত্যুতে প্রধানমন্ত্রী  শেখ হাসিনা এক শোকবার্তায় বলেন, “একজন জনবান্ধব নেতা হিসেবে তিনি দল ও জনগণের জন্য কাজ করে গেছেন।”
প্রধানমন্ত্রী প্রয়াত হাজী মকবুল হোসেনের  আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network