২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

টাঙ্গাইলের ভূঞাপুরে ব্যবসায়ীদের বিক্ষোভ

আপডেট: মে ২০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
নেক্সটনিউজ প্রতিবেদক, ভূঞাপুর (টাঙ্গাইল) :
টাঙ্গাইলের ভূঞাপুরে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় সকল বিপণী বিতান ও শপিংমল বন্ধের ঘোষণা দেয় উপজেলা প্রশাসন। গত সোমবার বিকালে বন্ধ ঘোষণার পর ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। (১৯ মে মঙ্গলবার) সকাল ৯টার দিকে দোকান ও শপিংমল খুলে দেওয়ার দাবিতে ভূঞাপুর-তারাকান্দি সড়ক অবরোধ ও বিক্ষোভ করেন তারা।
ব্যবসায়ীরা জানান, করোনার কারণে গত কয়েকমাস ধরে দোকান বন্ধ করে রাখতে হয়েছে তাদের। এতে পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা।
তারা বলেন, ‘বেচা-কেনা না করলে সংসার চালাব কি করে। সরকার লকডাউন শিথিল করায় দোকান খুলেছিলাম ঈদ উপলক্ষে। তাও বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।’
তারা আরও বলেন, ‘সামাজিক দূরত্ব ও সকল স্বাস্থ্যবিধি মেনে আমরা এ কয়েকদিন দোকান খোলা রাখতে চাই। তাই প্রশাসনের প্রতি শপিংমল খুলে দেয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।’
ভূঞাপুর বাজার বণিক সমিতির সভাপতি নুরুজ্জামান চকদার বলেন, রাতে এক চিঠির মাধ্যমে বন্ধের বিষয়টি জানতে পারি।’
দোকান খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিলের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, মঙ্গলবার সকালে বিক্ষোভ মিছিল করার ব্যাপারে ব্যবসায়ীরা জানায়নি। পরে খবর পেয়ে তাদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়।
ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশিদুল ইসলাম জানান, ব্যবসায়ীদের এমন দাবি মেনে নেওয়া সম্ভব নয়। তারা সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। তাই জনস্বার্থে এ সকল দোকান ও শপিংমল বন্ধের ঘোষণা করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাসরীন পারভীন জানান, ব্যবসায়ীদের বিক্ষোভের বিষয়ে তার জানা নেই। তবে সকলের সিদ্ধান্ত অনুযায়ী শপিংমল বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানান।
  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network