১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

ফুলবাড়ীতে এমপির নির্দেশনায় স্বেচ্ছাশ্রমে কৃষকের ধান কেটেই চলেছে স্বেচ্ছাসেবক টিম

আপডেট: মে ১৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অমর চাঁদ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে : ধান কাটার সূচনালগ্ন থেকে থেমে নেই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র দিক নির্দেশনায় আওয়ামী লীগ ও এর সঙ্গ সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের নিয়ে গঠিত ধান কাটা টিম।

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমানের তত্ত্বাবধানে এবং উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরীর সার্বিক ব্যবস্থাপনায় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব লীগ ও ছাত্র লীগের নেতাকর্মীদের নিয়ে পৃথক পৃথকভাবে টিম গঠন করা হয়েছে।

গতকাল সোমবার সকালে উপজেলার শিবনগর ইউনিয়নের চককবির গ্রামের কৃষক আব্দুর রহিমের জমিতে গিয়ে স্বেচ্ছাশ্রমে ক্ষেতের ধান কাটাই মাড়াই করে কৃষকের গোলায় ধান তুলে দিচ্ছেন তারা।

এতে উপস্থিত থেকে ধান কাটছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও দলীয় ত্রাণ কমিটির আহবায়ক মঞ্জু রায় চৌধুরী, ত্রাণ কমিটির সদস্য সচিব অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসানসহ ইউনিয়নের আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

কৃষক আব্দুর রহিম বলেন, তিনি ২ বিঘা জমিতে বোরো ধান চাষ করেছেন। মজুর ও অর্থ সঙ্কট থাকায় ধান নিয়ে চিন্তিত ছিলেন। পরে জানতে পারলাম সাবেক মন্ত্রী মহোদয়ের নির্দেশে তার ছোট ভাইয়ের নেতৃত্বে স্বেচ্ছাশ্রমে ধান কেটে দেওয়া হচ্ছে। পরে তাদের সাথে যোগাযোগ করলে তারা ২০ বিঘার ধান কাটাই-মাড়াইসহ গোলায় ধান ভরে দিয়েছেন। এতে যে উপকার হয়েছে তার জন্য আমি কৃতজ্ঞ থাকবো।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী বলেন, এলাকার সংসদ সদস্যের দিকনির্দেশনায় ধান কাটা টিম থেমে নেই, থেমে থাকবে না।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল বলেন, এলাকার সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি মহোদয়ের নির্দেশ রয়েছে যতদিন কৃষকের জমিতে ধান থাকবে ততদিন এই ধান কাটা টিম সোচ্চার থাকবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network