১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 
শিরোনাম
কালিহাতী রিপোর্টার্স ইউনিটি’র যাত্রা।। সভাপতি মতিন, সম্পাদক হেলাল তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুলে জাতীয় শিশু দিবস পালিত টাঙ্গাইলের এলেঙ্গাতে জুয়ার ব্যবসা রমরমা।। ১৪ জুয়াড়ী গ্রেফতার রমজানে খোলা থাকছে স্কুল।। আপীল বিভাগের আদেশ টাঙ্গাইলে এটিএম লুঙ্গি কারখানায় আগুন।। কোটি টাকার ক্ষয়-ক্ষতি রমজানে সুলভমূল্যে দুধ, ডিম, মাংস ও মাছ বিপণন করা হবে : প্রাণিসম্পদ মন্ত্রী রমজানে বন্ধ থাকবে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় : হাইকোর্ট যে কোনো অর্জনের চেয়ে অর্জনটা ধরে রাখা আরও কষ্টসাধ্য : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী কালিহাতী প্রেসক্লাবের অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান

কুষ্টিয়ার ভেড়ামারায় শিক্ষককে হুমকি ॥ থানায় জিডি

আপডেট: মে ১৬, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

সাইফুল ইসলাম, কুষ্টিয়া থেকে: কুষ্টিয়ার ভেড়ামারা কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক ও কলেজ গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি মোস্তাফিজুর রহমান শামীমকে ফেসবুক মেসেজের মাধ্যমে হুমকি প্রদান করেছে মোঃ জিকু মিয়া নামের একজন ব্যক্তি। এই মর্মে ভেড়ামারা থানাতে শুক্রবার রাতে অভিযুক্তের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করা হয়েছে। যার নাম্বার ৫৩৪, তারিখ ১৫ মে ২০২০।

মোস্তাফিজুর রহমান সারাদেশের শিক্ষক সমাজের কাছে একটি পরিচিত নাম। তিনি একজন শিক্ষাবিষয়ক কলামিস্ট, শিক্ষা সম্পর্কিত টিভি অনুষ্ঠানের আলোচক, পরিবেশ, সমাজ ও সাংস্কৃতিক কর্মী।

বৃহস্পতিবার দুপুর ১টার সময় মোস্তাফিজুর রহমান শামীম তাঁর মেসেঞ্জারে হুমকি সংশ্লিষ্ট বার্তাটি খেয়াল করেন। অভিযুক্ত জিকু মিয়া মোস্তাফিজুর রহমান শামীমের ফেসবুক ফ্রেন্ডলিস্টে ছিলেন না। মেসেজটিতে মোস্তাফিজুর রহমান শামীম পরিচালিত ফাইভ মিনিট মোটিভেশান পেজে করোনা ভাইরাস সচেতনতামূলক লাইভ অনুষ্ঠান করতে অপ্রীতিকর ভাষায় নিষেধ করা হয়েছে ও হুমকি প্রদান করা হয়েছে অভিযুক্ত জিকু কর্তৃক। পরে মোস্তাফিজুর রহমান শামীম জিকুর প্রোফাইল তথ্য ও ছবিসহ তার ফেসবুক আইডিতে পোস্ট করেন। কিছুক্ষণের মধ্যেই পোস্টটি ভাইরাল হয়। পরে অভিযুক্ত জিকু মিয়া তার ফেসবুক আইডি বন্ধ করে রাখে। বিভিন্নভাবে নজরদারির মাধ্যমে জানা যায় এই জিকু মিয়া তৎক্ষনাৎ তার নাম পরিবর্তন করে ফেলে।

এ বিষয়ে প্রভাষক মোস্তাফিজুর রহমান জানান, ছেলেটি তার একেবারেই অপরিচিত। যেহেতু করোনা ভাইরাস সচেতনতামূলক কার্যক্রমে ছেলেটি বাধা দিতে চেয়েছে, সেহেতু তার উদ্দেশ্য নিয়ে প্রশ্ন থেকে যায়। এজন্যই আইনি ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও তিনি বলেন, ‘আমি একজন শিক্ষক। শাস্তি দেয়া আমার উদ্দেশ্য নয়। যদি এ ঘটনা থেকে শিক্ষা গ্রহণ করে কেউ নিজেকে পরিবর্তন করে ভালোর পথে যায়, সেটাই আমার অর্জন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network