২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

বর ৬৫ ও কনে ১৪ : কুমিল্লার আলোচিত সেই বৃদ্ধ বর গ্রেফতার

আপডেট: মে ১৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক,কুমিল্লা : বরের বয়স ৬৫,কনের বয়স ১৪। কুমিল্লার আলোচিত সেই রিক্সাচালক বৃদ্ধ বরকে গ্রেফতার করেছে লালমাই থানা পুলিশ।উদ্ধার করেছে অষ্টম শ্রেনী পড়ুয়া সেই কিশোরী কনেকেও। অসম এই ঘটনাটি সারা দেশে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছ।

গত বৃহস্পতিবার উপজেলার হরিশ্চরের একটি ভাড়া বাসা থেকে সামছুল হক নামের ৫৫ বছর বয়সী ঐ বৃদ্ধকে গ্রেফতার করা হয়। ওই সময় তার হেফাজত থেকে স্কুল ছাত্রী ঐ কিশোরীকেও উদ্ধার করা হয়।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে , লালমাই উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়নের পশ্চিম পেরুল গ্রামের ইমাম হোসেন ঢাকায় চাকরি করেন।তার অনুপস্থিতিতে গ্রামে বসবাস করা তার পরিবারের দেখাশুনা করতো পেরুল দীঘিরপাড়ার রিক্সাচালক সামছুল হক।

ইমাম হোসেনের ২য় কন্যা (১৪) স্থানীয় পেরুল উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণিতে পড়ে।। সামছুল হক নিজের রিক্সায় তাকে নিয়মিত স্কুলে আনা নেওয়া করতো। একপর্যায়ে সামছুল হক ঐ স্কুল ছাত্রীর সাথে কথিত প্রেমে জড়িয়ে পড়ে।

বিভিন্ন অজুহাতে প্রায়ই সামছুল হক ঐ বাড়িতে রাত্রিযাপন করতো বলে কিশোরীর পরিবার জানায়। প্রাপ্ত বয়স হলে কিশোরীর সাথে নিজের ছেলে মনিরের বিয়ে হওয়ার কথা এলাকায় প্রচার করে শামছুল হক।। কিন্তু গত ১০ মে সামছুল হক অষ্টম শ্রেণি পড়ুয়া কিশোরীকে নিয়ে উধাও হয়। এ নিয়ে ১১ মে পেরুল দক্ষিণ ইউপি চেয়ারম্যান লোকমারফত সামছুল হক ও কিশোরীকে ইউপি কার্যালয়ে হাজির করে বিস্তারিত জানেন। ঐ সময় সামছুল হক কিশোরীর প্রাথমিক শিক্ষা সনদ, জন্মনিবন্ধন সনদ ও বিয়ের কাবিননামা উপস্থাপন করে।
প্রাথমিক সমাপনী পরীক্ষার সনদ ও জন্মনিবন্ধনে কিশোরীর জন্মতারিখ উল্লেখ রয়েছে ২০০২ সালের ফেব্রুয়ারী মাসের ২ তারিখ। কাবিননামায় দেখা যায়, গত ১০ মে কুমিল্লা সিটি কর্পোশেনের ৭নং ওয়ার্ড এর নিকাহ রেজিস্টার মুজিবুর রহমান সরকারের কার্যালয়ে ৫লক্ষ টাকা মোহরানায় তাদের বিয়ে রেজিস্ট্রি হয়। এতে সামছুল হকের জন্মতারিখ উল্লেখ করা হয় ১৯৫৫ সালের ৩ রা জানুয়ারী।


১৪ মে বিকালে কিশোরীর মা তাছলিমা বেগম তার কিশোরী কন্যা উদ্ধারের বিষয়ে লালমাই উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত আবেদন করেন।উপজেলা নির্বাহী অফিসার লালমাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য সুপারিশ করেন। পরবর্তীতে তাছলিমা বেগম বাদী হয়ে সামছুল হকসহ অজ্ঞাত ২/৩ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে লালমাই থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে লালমাই থানার এস আই মোশারফ হোসেন উপজেলার পেরুল উত্তরের হরিশ্চর স্কুল সংলগ্ন হাবিবের  ভাড়া বাসা থেকে সামছুল হককে আটক করে। এসময় পুলিশ তার হেফাজত থেকে ওই কিশোরীকেও উদ্ধার করে।

এ বিষয়ে লালমাই থানার ওসি মোহাম্মদ আইয়ুব সাংবাদিকদের বলেন, বৃদ্ধ সামছুল হককে গ্রেফতার করা হয়েছে। তার হেফাজত থেকে অপহৃতাকেও উদ্ধার করেছি। শুক্রবার সকালে ভিকটিমের ডাক্তারি পরীক্ষার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ও জবানবন্দী রেকর্ডের জন্য আদালতে প্রেরণ করা হবে। আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

 

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network