১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

শামসুল হক চিশতির ওফাত দিবস পালন

আপডেট: আগস্ট ২১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সট নিউজ প্রতিবেদকঃ আধ্যাত্মিক সাধক পীরে কামেল শাহ্ সুফি শামসুল হক চিশ্তির ওফাত দিবস ৯ম বার্ষিক ওরস গত ২০ আগস্ট অনুষ্ঠিত হয়েছে। যথাযথ মর্যাদায় নানা সাজে সজ্জিত ঘাটাইল উপজেলার লোকেরপাড়ায় মাজার প্রাঙ্গাণে সন্ধ্যায় মিলাত ও যিকিরের মাধ্যমে ওরসের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর আব্দুল মতিনের সভাপতিতে ধর্মীয় আলোচনায় অংশনেন আগত আলেম-ওলামারা ।
ওরস মাহ্ফিলে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম এডভোকেট, ঘাটাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, লোকেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরিফ হোসেন, ভূঞাপুর পৌরকাউন্সিলর খন্দকার জাহিদ হাসান, ঘাটাইল সরকারি জি বি জি বিশ^বিদ্যালয় কলেজের সাবেক ভিপি আবু সাঈদ রুবেল, আওয়ামী লীগ নেতা জাকির হোসেন বাবু, রঞ্জু আমিন প্রমুখ। সঞ্চালকের দায়িত্বে ছিলেন লোকেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আকরাম হোসেন খান।
শামসুল হক চিশ্তির বেলায়েতের প্রধান আব্দুল মজিদ এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত ওরসে কুরআন খানি ও নফল ইবাদত শেষে বাউল সঙ্গীত পরিবেশন করেন। বাংলাদেশের প্রখ্যাত বাউল শিল্পী সুনীল কর্মকার ও আল-আমিন সরকার। সঙ্গীত অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন টাঙ্গাইল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক জামাল হোসেন।
আখেরি মোনাজাতের মাধ্যমে ওরস শেষ হয়। মোনাজাতে দেশের অব্যহত শান্তি ও সমৃদ্ধির জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। শ্রদ্ধাবনত চিত্তে শামসুল হক চিশ্তির মানবিক গুনাবলি ও সুফিবাদের জাগরণ সৃষ্টিতে তার অবদানের কথা স্মরণ করা হয়। শেষে সমবেতদের মাঝে শিরনি বিতরণ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network