২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

 

‘সোশ্যাল মিডিয়ার কথায় দেশ চলবে না’

আপডেট: আগস্ট ৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সট নিউজ প্রতিবেদকঃ

সোশ্যাল মিডিয়ার কথায় দেশ চলবে না বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। সোমবার, ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রয়াত সদস্যের সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন শিক্ষা উপমন্ত্রী।

এ সময় তিনি বলেন, ‘সোশ্যাল মিডিয়ার কথা শুনে আমরা রাষ্ট্র চালাবো না। ডেঙ্গুর কারণে বিদ্যালয়গুলো বন্ধ করা হবে না। বাসা-বাড়ির চেয়ে শিক্ষার্থীদের জন্য বিদ্যালয়গুলো নিরাপদ।

নওফেল তাঁর বক্তব্যে আরও বলেন, ‘আগে আমাদের জন্য ম্যালেরিয়া মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ ছিল। সেটি আমরা মোকাবিলা করতে সক্ষম হয়েছি। ডেঙ্গুও মুক্ত করা হবে।’ আর ডেঙ্গুর ভয়াবহতা থেকে বাঁচতে বিদ্যালয় বন্ধ করার যে দাবি উঠেছে তার উত্তরে শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘বিদ্যালয় বন্ধ রাখার যে দাবি উঠেছে সেটা কতটুকু অভিভাবকদের পক্ষ থেকে আর কতটুকু গুজব ছড়ানোর মানসিকতা নিয়ে বলা হচ্ছে তা নিশ্চিত নই।’

বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীরা এখনও ভাল আছে উল্লেখ করে উপমন্ত্রী বলেন, ‘প্রাথমিক বিদ্যালয়গুলো প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রণালয় খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে, তারা বিদ্যালয় বন্ধ ঘোষণা করবে না। শিক্ষা মন্ত্রণালয় থেকেও সিদ্ধান্ত নেয়া হয়েছে বিদ্যালয় বন্ধ করা হবে না।’

প্রসঙ্গত, বিএসবি-ক্যাওমব্রিয়ান শিক্ষা পরিবারের সহয়তায় এ বছর ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রয়াত ২০ সদস্যের সন্তানদের পরিবার প্রতি মাসিক তিন হাজার টাকা এবং বার্ষিক ৩৬ হাজার টাকা বৃত্তি দেয়া হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network