২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

ডেঙ্গু নিয়ন্ত্রণে খোলা হলো মনিটরিং সেল

আপডেট: আগস্ট ৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সট নিউজ প্রতিবেদকঃ

সারা দেশে ডেঙ্গু নিয়ন্ত্রণ ও প্রতিরোধে রাজধানীতে একটি মনিটরিং সেল খোলা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কোথাও কোনও অবহেলার খবর পাওয়া গেলে সেই সেল থেকে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

শনিবার, রাজধানীর ফার্মগেট এলাকায় উত্তর সিটি কর্পোরেশন আয়োজিত ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতামূলক সমাবেশে একথা জানান ওবায়দুল কাদের।

একটি মহল আতঙ্ক ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করছে অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, যারা ডেঙ্গু এবং বন্যা নিয়ে জনগণের জন্য কিছুই করতে পারেনি তারাই এ ধরনের গুজব ছড়াচ্ছে। সরকার কথায় নয় কাজে বিশ্বাসী তাই অতিকথন থেকে বিরত থাকতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান এই আওয়ামী লীগ নেতা।

পরিচ্ছন্নতা অভিযানে বিএনপির অংশগ্রহণ না থাকার অভিযোগ করে তিনি বলেন, বিএনপি দায়িত্বশীল ভূমিকা পালনে ব্যর্থ হয়েছে।

এদিকে, ডেঙ্গু পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। এ সময় প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালগুলো রি-এজেন্টের অজুহাতে ডেঙ্গুর পরীক্ষা না করলে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। শনিবার দুপুরে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ডেঙ্গু ওয়ার্ড পরিদর্শনে শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী জানান, ৫০ লাখ কিট আমদানীর অর্ডার দেয়া হয়েছে। এরমধ্যে ২ লাখ কিট দেশে এসে পৌঁছেছে। এই মুহূর্তে রি-এজেন্ট ও কিটের সংকট নেই বলেও জানান মন্ত্রী।

ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য শেখ হাসিনা বার্ণ অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এক হাজার এবং পঙ্গু হাসপাতালের নতুন ভবনে আরো এক হাজার ডেঙ্গু রোগীকে চিকিৎসা দেয়ার প্রস্তুতি রাখা হয়েছে বলেও জানান জাহিদ মালেক।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network