১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

 

রিকশার জন্য আলাদা লেনের দাবি

আপডেট: জুলাই ৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন
নেক্সট নিউজ প্রতিবেদকঃ

রাজধানীর খিলক্ষেত থেকে রামপুরা হয়ে সায়েদাবাদ, সায়েন্স ল্যাবরেটরি মোড় থেকে শাহবাগ ও মিরপুর রোডে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত মেনে না নিয়ে আলাদা লেন বানিয়ে দেয়ার দাবি জানিয়েছেন রিকশাচালক-মালিকরা। একই সঙ্গে সিদ্ধান্ত পরিবর্তন করা না হলে আগামীকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে ৭২ ঘণ্টা টানা সড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছেন রিকশা মালিক ঐক্য পরিষদের আহ্বায়ক মমতাজ উদ্দিন।

রাজধানীর বিভিন্ন সড়কে রিকশা চলাচল বন্ধ করে দেয়ায় আজ সোমবার মুগদা, গোলাপবাগ এলাকায় বিক্ষোভ করছেন চালক-মালিকেরা। সোমবার সকালে, মুগদা-মানিকনগর বিশ্বরোড এলাকায় অবস্থান নিয়ে এ বিক্ষোভ করেন তারা।

এ বিষয়ে সবুজবাগ থানা ভ্যান-রিকশা মালিক সমিতির সভাপতি মোস্তফা ব্যাপারি বলেন, ভিআইপি রোডে আমরা রিকশা চালাতে চাই না। যেসব সড়কে রিকশা বন্ধ করা হয়েছে সেগুলোতে আবার রিকশা চলাচলের দাবিতে এ কর্মসূচি। দাবি মানা না হলে আবার তারা রাজপথে নামবেন বলেও জানান তিনি।

রিকশা মালিক ঐক্য পরিষদের আহ্বায়ক মমতাজ উদ্দিন বলেন, ‘সড়কে যানবাহন চলার পাশাপাশি রিকশা চলাচলের সুযোগ দিতে হবে। রাস্তা বন্ধ থাক বাধা দেব না, কিন্তু রিকশার জন্য আলাদা লেন করতে হবে। তবে রিকশা চলাচল বন্ধ করা যাবে না।’

রিকশাচালকেরা বলছেন, হঠাৎ করে রিকশা বন্ধ করে দেয়ায় সঙ্কটে পড়েছেন তারা। তাই একেবারে বন্ধ না করে রিকশার জন্য আলাদা লেন করার দাবি জানান তারা।

এদিকে, সকালে রিকশাচালক-মালিকদের বিক্ষোভের কারণে কর্মস্থলগামী সাধারণ মানুষকে ভোগান্তিতে পড়েন অনেকেই। যাত্রীরা জানায়, প্রয়োজনের তুলনায় গণপরিবহণ অনেক কম। রিকশা বন্ধ থাকায় তাদের ভোগান্তি হচ্ছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network