৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

 

কেন্দ্রীয় ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যক্ষ এনামুল করিম শহিদ বেঁচে নেই

আপডেট: জুলাই ৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল-এর প্রতিষ্ঠাতা সভাপতি ও টাঙ্গাইলে মওলানা আবদুল হামিদ খান ভাসানী ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যক্ষ এনামুল করিম শহীদ ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭১ বছর। মঙ্গলবার (৬ জুলাই) রাত সাড়ে ১০টায় রাজধানীর ইবনে সিনা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে স্ত্রী ও তিন ছেলেসহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি টাঙ্গাইল শহরের থানা পাড়া এলাকার বাসিন্দা। সাবেক এই ছাত্রনেতার গ্রামের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলায়।

স্বজনরা জানান, কয়েকদিন আগে হৃদরোগে আক্রান্ত হলে তাকে টাঙ্গাইল থেকে ঢাকার ইবনে সিনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।পরে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে তিনি ইন্তেকাল করেন। বুধবার বাদ যোহর টাঙ্গাইল গোরস্থান মসজিদে নামাজে যানাজা শেষে কেন্দ্রীয় গোরস্থানে তার লাশ দাফন করা হয়।

জানা যায়, ১৯৭৯ সালের ১ জানুয়ারি কাজী আসাদকে আহ্বায়ক করে গঠন করা হয় জাতীয়তাবাদী ছাত্রদল-এর প্রথম কমিটি। ওই কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলেন খন্দকার এনামুল করিম শহীদ। একই বছর আগস্টে আহ্বায়ক কমিটি ভেঙে এনামুল করিম শহীদকে সভাপতি এবং গোলাম হোসেনকে সাধারণ সম্পাদক করে ছাত্রদল-এর প্রথম পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এই কমিটির মধ্যদিয়ে বিলুপ্ত হয় ভাসানী ন্যাপপন্থী ছাত্র সংগঠন ‘জাতীয় ছাত্রদল’-এর। ১৯৮০ সালের মাঝামাঝি পর্যন্ত এনামুল করিম শহীদ-গোলাম হোসেন কমিটি দায়িত্ব পালন করে। প্রবীন শিক্ষাবিদ এনামুল করিম শহিদ অধ্যক্ষ পরিষদ , টাঙ্গাইলের উপদেষ্টা । তিনি বাংলাদেশ স্কাউট টাঙ্গাইল জেলা রোভারের সাবেক কমিশনার ছিলেন ।

এছাড়াও তিনি টাঙ্গাইল জেলায় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network