১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 
শিরোনাম
কালিহাতী রিপোর্টার্স ইউনিটি’র যাত্রা।। সভাপতি মতিন, সম্পাদক হেলাল তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুলে জাতীয় শিশু দিবস পালিত টাঙ্গাইলের এলেঙ্গাতে জুয়ার ব্যবসা রমরমা।। ১৪ জুয়াড়ী গ্রেফতার রমজানে খোলা থাকছে স্কুল।। আপীল বিভাগের আদেশ টাঙ্গাইলে এটিএম লুঙ্গি কারখানায় আগুন।। কোটি টাকার ক্ষয়-ক্ষতি রমজানে সুলভমূল্যে দুধ, ডিম, মাংস ও মাছ বিপণন করা হবে : প্রাণিসম্পদ মন্ত্রী রমজানে বন্ধ থাকবে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় : হাইকোর্ট যে কোনো অর্জনের চেয়ে অর্জনটা ধরে রাখা আরও কষ্টসাধ্য : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী কালিহাতী প্রেসক্লাবের অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ঘাটাইলে ঝিনাইদহ নদী ও বাঁধের মাটি কেটে বিক্রির অভিযোগ

আপডেট: এপ্রিল ১২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার আনেহলা ইউনিয়নের হাটকয়ড়ায় অবৈধভাবে ঝিনাইদহ নদী ও পাড়ের ওয়াপদা বাধের মাটি বেকু (এস্কেভেটর) দিয়ে কেটে বিক্রি অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে। এ বিষয়ে ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার কে জানিয়েও কোন প্রতিকার না পেয়ে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত স্থানীয় বাসিন্দারা।

অভিযোগসূত্রে জানা যায়, আমাদের গ্রামে ঝিনাইদহ নদী ও পাড়ের ওয়াপদা বাঁধ ঘেষে খাস জমি ও লেবু সরকারের বাড়ির কাছে ওয়াপদা সড়ক হইতে প্রভাবশালী আনেহলা গ্রামের জুয়েল, হাটকয়ড়া গ্রামের মুকুল ও মোন্নাফ প¦ার্শবর্তী দিঘলকান্দি গ্রামের আঃ আজিজের ছেলে সহকারী কমিশনার ভূমি, জামালপুর মোঃ আজাদ মিঞার মদদে ভাড়াকৃত বেকু দিয়ে মাটি খনন করে বিক্রি করে আসছে এবং মাটি খননের জন্য উক্ত ব্যক্তিদের উৎসাহিত করে বলে যে, “প্রশাসন কিছু করলে সেটা আমি দেখবো” বলে অভিযোগে বলা হয়েছে। স্থানীয় মোঃ আজাদ মিঞা খননকৃত মাটি ক্রয় করছেন বলে জানা গেছে। মাটি খনন করার ফলে বর্ষায় অনেকের ফসলি জমি ও বসতবাড়ি এবং ওয়াপদা বাধ ভেঙ্গে বন্যা প্লাবিত হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। ঘটনার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে মুঠোফোন ও উপজেলা প্রশাসনের মেসেঞ্জারে বিষয়টি জানালে ব্যবস্থা নেওয়ার বিষয়ে আশ্বস্ত করে। কিন্তু অদ্যাবধি পর্যন্ত সে কোন পদক্ষেপ গ্রহন করেননি। মাটি কাটার বিষয়ে কেউ অভিযোগ করলে তাদেরকে উক্ত ব্যক্তিবর্গ প্রাণনাশের হুমকি প্রদান করছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network