৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

 

নওগাঁর রাণীনগরে ১০০ বস্তা সরকারি চাল উদ্ধার

আপডেট: আগস্ট ৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আমিনুল জুয়েল, নওগাঁ থেকে : নওগাঁর রাণীনগর উপজেলায় একটি বাড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় ১০০ বস্তা সরকারি (ভিজিডির) চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।  উদ্ধারকৃত চালের পরিমাণ ৩ হাজার কেজি।  এসময়  সরকারি সিলযুক্ত ৯৮টি খালি বস্তা ও ২টি চাল ভর্তি বস্তা জব্দ করা হয়েছে।

মঙ্গলবার ৪ আগস্ট দুপুর ৩টার দিকে ওই উপজেলার একডালা ইউনিয়নের যাত্রাপুর গ্রামের ভ্যানচালক জয়েন উদ্দিনের বাড়ি থেকে এ চাল উদ্ধার করা হয়।

জয়েন উদ্দিনের মা জোবেদা বিবি জানান, যাত্রাপুর গ্রামের চাল ব্যবসায়ী মুজিবরের ছেলে বাবু এই চাল কিনে জোর করে তার বাড়িতে মজুদ করে বস্তা পরিবর্তন করছিলেন। এসময় সংবাদকর্মীর উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে যায়। পরে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে পরিত্যক্ত অবস্থায় মোট ৩ হাজার কেজি চাল এবং সরকারি ৯৮টি খালি বস্তা ও ২টি চাল ভর্তি বস্তা জব্দ করা হয়।

স্থানীয়দের অভিযোগ, বাবু দীর্ঘদিন ধরে ইউপি চেয়ারম্যান রেজাউল ইসলামের যোগসাজশে সরকারি চাল ক্রয়-বিক্রয় করছে।  এর ধারাবাহিকতায় আজও বাবু পরিষদে চাল বিতরণের সময় অসহায়, দু:স্থদের কাছ থেকে এই ভিজিডির চাল কিনে খোলা বাজারে বেশি দামে বিক্রির পায়তারা করছিল।

তবে একডালা ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল ইসলাম তাঁর ব্যাপারে করা অভিযোগ ভিত্তিহীন দাবি করে জানান, মঙ্গলবার সকাল থেকে একডালা ইউনিয়নে দু:স্থদের মাঝে ভিজিডির চাল বিতরণ করা হয়েছে। এরমধ্যে বাবুর সাথে আমার কোন যোগসাজশ বা কোন ধরনের কথাবার্তা হয়নি। এ অভিযোগ মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক।

এ ব্যাপারে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল মামুন জানান, গোপন সংবাদে চালগুলো জব্দ করা হয়েছে। জড়িতদের শীঘ্রই আইনের আওতায় নিয়ে আসা হবে বলেও জানান তিনি।

 

নেক্সটনিউজ/জেআলম

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network