১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

চীনের হাতে ভারতের জমি তুলে দিয়েছেন মোদী

আপডেট: জুন ২০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ ডেস্ক : লাদাখ ইস্যুতে ভারতের প্রধানমন্ত্রীকে আক্রমণ করতে গিয়ে এবার ‘বেফাঁস’ মন্তব্য করে বসলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তার অভিযোগ, আগ্রাসনের সামনে মাথা নত করে দেশের মাটি চীনাদের হাতে তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রাহুলের প্রশ্ন, যে জমির জন্য বিবাদ হচ্ছে, সেটা যদি চীনেরই সম্পত্তি হয়, তাহলে ভারতের সেনাদের প্রাণ কেন দিতে হল?

উল্লেখ্য, একাধিক সর্বভারতীয় এবং আন্তর্জাতিক সংবাদমাধ্যম দাবি করেছে, গালওয়ান উপত্যকার বিতর্কিত এলাকায় ঢুকে পড়েছে চীনা সেনা। এমনকী, চীনের তরফে সরকারিভাবেই গোটা গালওয়ান উপত্যকার অধিকার দাবি করা হয়েছে। কিন্তু শুক্রবার লাদাখ ইস্যুতে করা সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী দেশবাসীকে আস্বস্ত করেন,‘আমাদের কোনও পোস্ট দখল হয়ে যায়নি। কেউ আমাদের সীমান্ত টপকে দেশের মধ্যে ঢুকতেও পারেনি। লাদাখে আমাদের ২০ জন বীর সেনা শহীদ হয়েছেন। কিন্তু, তার আগে তারা ভারত মাতার দিকে যারা চোখ তুলে তাকিয়েছিল তাদের চরম শিক্ষাও দিয়েছেন।’

প্রধানমন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে তাঁর উদ্দেশে জোড়া প্রশ্ন ছুঁড়ে দিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। এক টুইট বার্তায় রাহুল বলছেন, প্রধানমন্ত্রী চিনের আগ্রাসনের সামনে মাথা নত করে দেশের মাটি চিনাদের হাতে তুলে দিয়েছেন। এরপরই মোদির উদ্দেশ্যে রাহুলের জোড়া প্রশ্ন, এক, যদি ওই বিতর্কিত জমি চিনেরই হয়ে থাকে, তাহলে কেন আমারদের সেনা জওয়ানদের প্রাণ দিতে হল? দুই, ভারতীয় সেনা জওয়ানরা ঠিক কোথায় শহিদ হলেন?

উল্লেখ্য, লাদাখে চীনা আগ্রাসন শুরু হওয়ার পর থেকে প্রায় প্রতিদিন নতুন নতুন অভিযোগ তুলে কেন্দ্রকে কাঠগড়ায় তোলার চেষ্টা করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। কিন্তু এবার রাহুল যে প্রশ্ন করলেন, তা রীতিমতো গুরুতর।

ওয়াকিবহাল মহলের মতে, এক্ষেত্রে প্রধানমন্ত্রীর মন্তব্যকে খণ্ডন করার পাশাপাশি তার বিশ্বাসযোগ্যতা এবং দেশের অখণ্ডতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। যা এই পরিস্থিতিতে কতটা সমীচীন, তা নিয়ে প্রশ্ন উঠছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network