২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

 

চীন থেকে ঢাকায় আসছেন ৪ বিশেষজ্ঞ

আপডেট: এপ্রিল ২৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ ডেস্ক : বাংলাদেশে করোনার সংক্রমণ প্রতিরোধে চীন থেকে ৪ জন বিশেষজ্ঞ ঢাকায় আসছেন। দলটি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এবং সরকারের অন্যান্য এজেন্সির সঙ্গে কাজ করবে।

বিষয়টি নিশ্চিত করে সোমবার চীনে কর্মরত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান বলেছেন, বাংলাদেশে এপিডেমিক প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল সিস্টেম (মহামারী প্রতিরোধ ও নিয়ন্ত্রণ পদ্ধতি) তৈরির জন্য চীনের এই চার বিশেষজ্ঞ কাজ করবেন। ইতোমধ্যে তারা ভিসা পেয়ে গেছেন এবং বাংলাদেশে তারা তিন মাস অবস্থান করবেন।

এই চার বিশেষজ্ঞের অভিজ্ঞতা ও পারদর্শিতার বিষয়ে রাষ্ট্রদূত বলেন, দলটির সবাই চীনের রাষ্ট্রায়ত্ত সিনোভাশিও সংস্থায় কর্মরত আছেন। এই সংস্থাটি করোনাভাইরাস নিয়ন্ত্রণে চীন সরকারকে সহায়তা করেছিল এবং তারা সফল হয়েছিলেন।

চীন থেকে চার বিশেষজ্ঞ বাংলাদেশে শিগগিরই আসিছেন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছেন বাংলাদেশে অবস্থিত চীনের রাষ্ট্রদূত লি জিমিং।

রোববার এক ফেসবুক পোস্টে লিখেছেন, ‘করোনাভাইরাস নিয়ন্ত্রণে চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদদের সমন্বয়ে বিশেষজ্ঞদের একটি চীনা চিকিৎসা দল বাংলাদেশে আসছে।’

তিনি আরও লেখেন, চীন-বাংলাদেশ মৈত্রী আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রকে করোনা রোগীদের চিকিৎসায় একটি অস্থায়ী হাসপাতালে রূপান্তর করা হবে।

বক্তব্যের শেষে ‘জয় বাংলা আরও একবার!’ উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, চীনা কোম্পানিগুলো এবং জ্যাক মা ফাউন্ডেশন ও আলিবাবা ফাউন্ডেশনের মতো দাতব্য সংগঠনগুলোও বাংলাদেশকে বিপুল সংখ্যক চিকিৎসা সামগ্রী ও উপকরণ দিয়েছে। আমি আপনাদের আবারও নিশ্চিত করছি যে, আরও ভালো ও অংশীদারিত্বমূলক ভবিষ্যতের জন্য এই মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে চীন বাংলাদেশসহ গোটা বিশ্বের পাশে দাঁড়িয়ে নিবিড়ভাবে কাজ করে যাবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network