১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

করোনা : ইরানে আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা কমেছে

আপডেট: এপ্রিল ১৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ ডেস্ক : ইরানে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর ৪৮ হাজার ১২৯ জন রোগী সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের গণসংযোগ বিভাগের প্রধান কর্মকর্তা কিয়ানুশ জাহানপুর এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

মন্ত্রণালয়ের এই কর্মকর্তা বলেন, ইরানে এ পর্যন্ত ৭৪ হাজার ৮৭৭ জন মানুষের দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে এক হাজার ৫৭৪ জন করোনাভাইরাসের আক্রান্ত হয়েছে।

আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা কমেছে বলে উল্লেখ করে জাহানপুর বলেন, ৯৮ জন মারা গেছেন। সবমিলিয়ে ইরানে এই রোগে মৃতের সংখ্যা ৪ হাজার ৬৮৩ জনে পৌঁছেছে বলে খবর দিয়েছে পার্স ট্যুডে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো করোনার উপস্থিতি নিশ্চিত হন দেশটির স্বাস্থ্যকর্মীরা। চীনে এখন পর্যন্ত এতে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ২৪৯ এবং মারা গেছেন ৩ হাজার ৩৪১ জন।

চীনের গণ্ডি পেরিয়ে বিশ্বের ২২০টিরও বেশি দেশ এবং অঞ্চলে ছড়িয়ে পড়া এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা এখন ১ লাখ ২১ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৪৭ হাজারের বেশি মানুষ। করোনায় এই মুহূর্তে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে যুক্তরাষ্ট্র; দেশটিতে ২৩ হাজারের বেশি মানুষ মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ  ৮৭ হাজার ১৭৩ জন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network