২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

 

অবশেষে প্রাণঘাতী করোনায় মারা গেলেন সিলেটের সেই চিকিৎসক ডা: মঈন

আপডেট: এপ্রিল ১৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক,সিলেট : শেষ রক্ষা হলোনা তাঁর।অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়লেন। তিনি আর কেউ নন সিলেটের পরিচিত মুখ সদা হাসিমাখা মুখ দরদী মানুষ এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন। যিনি নিজের জীবন বাজী রেখে চিকিৎসা সেবা অব্যাহত রেখেছিলেন। তাঁকেও মরণব্যধী করোনার থাবায় জীবন দিতে হলো। প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিলেটের এমএ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন মারা গেছেন।

আজ বুধবার সকাল ৭টা ৫০ মিনিটে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এই প্রথম কোনও চিকিৎসক মারা গেলেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের ইনচার্জ ডা. মইনুল ইসলাম ডালিম এ তথ্য জানিয়েছেন।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান এবং বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের মুখপাত্র ডা. নিরুপম দাস জানান, করোনা ভাইরাসে আক্তান্ত হয়ে মারা যাওয়া প্রথম চিকিৎসক ডা. মঈন।

 

শেষ রক্ষা হলোনা তাঁর । অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়লেন। তিনি আর কেউ নন সিলেটের পরিচিত মুখ সদা হাসিমাখা মুখ দরদী মানুষ এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন। যিনি নিজের জীবন বাজী রেখে চিকিৎসা সেবা অব্যাহত রেখেছিলেন। তাঁকেও মরণব্যধী করোনার থাবায় জীবন দিতে হলো। প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিলেটের এমএ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন মারা গেছেন।

 

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে কোভিড-১৯ আক্রান্ত হন ডা. মইন। গত ৫ এপ্রিল তার করোনা পজিটিভ আসে। অবস্থায় অবনতি ঘটলে ৭ এপ্রিল তাকে সিলেট নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালে করোনা ইউনিটে আইসোলেশনে রাখা হয়। সেখান থেকে পরবর্তীতে পরিবারের সিদ্বান্ত অনুযায়ী তাকে ঢাকায় স্থানান্তর করা হয়।

করোনার বিষয়টি নিশ্চিত হওয়ার পর চিকিৎসকের পরিবারসহ নগরীর হাউজিং এস্টেট এলাকা লকডাউন ঘোষণা করা হয়।

মৃত্যুকালে দুই শিশু সন্তান ও স্ত্রীকে রেখে গেছেন ডা. মঈন।

খ্যাতিমান এই চিকিৎসকের মৃত্যুতে সারাদেশের চিকিৎসক পরিবারে শোকের ছায়ার পাশাপাশি আতংকও বিরাজ করছে। তবে অভিজ্ঞ চিকিৎসকরা বলেছেন, আতংকিত হওয়ার কিছু নেই। সাহস নিয়ে মানুষের সেবায় কাজ করে যেতে হবে।

 

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network