৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

আজ বাংলাদেশের মুখোমুখি আফগানিস্তান

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সট নিউজ ডেস্কঃ  ফুটবল-ক্রিকেটে পরপর টানা দুই হারের পর আজ আবারও ক্রিকেটে আফগানিস্তানের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ।

প্রথমে চট্টগ্রাম টেস্টে ২২৪ রানে হার। পরদিনই ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপ ফুটবলের বাছাইপর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ গোলে হেরে যায় বাংলাদেশ।

এই অবস্থায় অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে আজ বাংলাদেশের যুবাদের প্রতিপক্ষ আফগানিস্তানের যুবারা। শ্রীলঙ্কার মোরাতুয়ার টাইরনি ফার্নান্দো স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় শুরু হবে ম্যাচটি।‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশ তিন ম্যাচের তিনটিতেই জিতে গ্রুপ চ্যাম্পিয়ন সেমিফাইনালে এসেছে। প্রথম ম্যাচে সংযুক্ত আর আমিরাতের যুবাদের বিপক্ষে হেসে-খেলেই জয় পায় হৃদয়-সাকিবরা। এরপর নেপালের যুবাদের ছুড়ে দেওয়া ২৬১ রান তাড়া করে ৬ উইকেটে জয় পায়। তাতে এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত হয়। গ্রুপপর্বের শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের যুবারা।

অন্যদিকে ‘এ’ গ্রুপ থেকে তিন ম্যাচের দুটিতে জিতে গ্রুপ রানার্স-আপ হয়ে সেমিফাইনালে এসেছে আফগানিস্তান। গ্রুপপর্বে ভারতের বিপক্ষে কেবল সুবিধা করতে পারেনি আফগান যুবারা। কিন্তু প্রথম দুই ম্যাচে প্রতিপক্ষকে পাত্তাই দেয়নি তারা। প্রথম ম্যাচে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে মাত্র ৭৮ রানে অলআউট করে। এরপর কুয়েতের যুবারাদের গুড়িয়ে দেয় মাত্র ৮৫ রানে। তাতে পাকিস্তানের যুবাদের পেছনে ফেলে যুব এশিয়া কাপের শেষ চারে জায়গা করে নেয় আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল।

ডেইলি নেক্সট নিউজ/ফয়সাল।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network