২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

 

বাংলাদেশি হিন্দুদের স্বাগত, মুসলমানদের ঠাঁই নেই : দীলিপ ঘোষ

আপডেট: সেপ্টেম্বর ১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সট নিউজ ডেস্কঃ  আসামে এনআরসির (এনআরসি) চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে। এনআরসির রাজ্য সমন্বয়কারী প্রীতেক হাজেলা জানিয়েছেন যে ৩ কোটি ১১ লাখ ২১ হাজার মানুষ এনআরসির চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছে এবং ১৯ কোটি ০৬ হাজার ৬৫৭ জনকে বাদ দেওয়া হয়েছে। যারা এতে সন্তুষ্ট নন তারা ফরেনস ট্রাইব্যুনালের কাছে আবেদন করতে পারবেন। রাজ্যের সুরক্ষা ব্যবস্থার বিবেচনায়  ৫১ টি সংস্থাকে নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে।

সকালের এই খবরের পর আজ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (এনআরসি) নিয়ে বড় বয়ান দেন। সাংগঠনিক কাজে পূর্ব বর্ধমানের সফরে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। সেখান থেকেই তিনি কার্যত হুঁশিয়ারির সূরেই বলেন, বাংলাদেশি হিন্দুরা স্বাগত, অনুপ্রবেশকারী মুসলমানদের ঠাঁই নেই।

শনিবার বর্ধমানের লায়ন্স ক্লাবে দলীয় সংগঠনের নির্বাচন প্রক্রিয়া সংক্রান্ত বিষয়ে অভ্যন্তরীণ বৈঠকে যোগ দেন দিলীপ ঘোষ। সেই বৈঠকে ছিলেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া ও জেলা বিজেপি সভাপতি সন্দীপ নন্দী।

বৈঠকে যোগ দেওয়ার আগে দিলীপবাবুকে ঘিরে বিক্ষোভ দেখান তৃণমূল কংগ্রেস নেতা-কর্মীরা। পুলিশের সামনেই বিজেপির রাজ্য সভাপতিকে লক্ষ্য করে গো ব্যাক ধ্বনি এবং কালো পতাকা দেখান হয়।

বর্ধমান শহর তৃণমূল নেতৃত্ব জানিয়েছেন, বিজেপির রাজ্য সভাপতি দিলীপবাবু যেখানেই যাবেন সেখানেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানো হবে। তৃণমূল সমর্থকরা যখন দিলীপবাবুকে ঘেরাও করেছেন, তখন উল্টো দিকে অবস্থান নেয় বিজেপি। কোনওরকমে পরিস্থিতি সামাল দেয় পুলিশ।

দিলীপ ঘোষ এর আগেই বলেছিলেন যে, রাজ্যে বিজেপি ক্ষমতায় এলেই NRC প্রক্রিয়া চালু করা হবে। এই প্রক্রিয়া চালু হলে অবৈধ বাংলাদেশি মুসলিম অনুপ্রবেশকারীদের ঘার ধাক্কা দিয়ে বের করে দেওয়া হবে। বিজেপির রাজ্য সভাপতির এই ঘোষণা পর মমতা ব্যানার্জী আশ্বাস দেন যে, এই রাজ্যে বিজেপি কোনদিনও ক্ষমতায় আসবে না। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী অসমে NRC প্রক্রিয়া নিয়ে এর আগেও অসন্তোষ প্রকাশ করেছিলেন।

এমনকি ২০১৪ এর নির্বাচনের আগে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী রাজ্যে এসে অবৈধ বাংলাদেশিদের তাড়ানোর কথা বলেছিলেন। তখন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী নরেন্দ্র মোদীর ওই বক্তব্যের বিরোধিতা করে বিজেপি সমেত নরেন্দ্র মোদীকে হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন যে, কোন বাংলাদেশির গায়ে হাত দিলে কাউকে ছেড়ে কথা বলা হবেনা। এমনকি অসমে NRC এর প্রথম সূচি জারি হওয়ার পর মমতা ব্যানার্জী রক্ত গঙ্গা বইয়ে দেওয়ার হুমকিও দিয়েছিলেন। বিশেষজ্ঞদের মতে দিলীপ ঘোষের এই বক্তব্য রাজ্যে রাজনৈতিক আবহাওয়া গরম হবে।

নেনিপ্র/ ০১ সেপ্টেম্বর ২০১৯/পন্ডিত

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network