৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে, এবার মূল পরিকল্পনাকারীদের বিচার হবে’

আপডেট: জুলাই ৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সট নিউজ ডেস্কঃ  

বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার হয়েছে, এবার যারা মূল পরিকল্পনাকারী ছিল তাদেরও বিচার করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার, চীনে বাংলাদেশ দূতাবাসে আয়োজিত সংবর্ধনায় একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, যে স্বপ্ন নিয়ে জাতির পিতা দেশ স্বাধীন করেছেন, তা বাস্তবায়ন করাই বর্তমান সরকারের লক্ষ্য। যারা স্বাধীনতা চায়নি, উন্নতি চায়নি এবং তারাই ষড়যন্ত্র করে যাচ্ছে বলেও মন্তব্য করেন বঙ্গবন্ধুকন্যা।

এর আগে সকালে চীনের দালিয়ানে বিশ্ব অর্থনৈতিক ফোরামের বার্ষিক সম্মেলন শেষে শেখ হাসিনা বেইজিং পৌঁছালে বিমানবন্দরে তাকে স্বাগত জানান, চীনের উপ-পররাষ্ট্রমন্ত্রী। পরে তাকে লাল গালিচা সংবর্ধনা দেয়া  হয়। সেখান থেকে প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় অতিথিশালায় নিয়ে যাওয়া হয়।

মঙ্গলবার চীনের দালিয়ানে বিশ্ব অর্থনৈতিক ফোরামের বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে রোহিঙ্গাদের তাদের নিজ দেশে ফেরত পাঠানোর বিষয়ে আলোচনা হয়। এছাড়া, টেকসই বিশ্ব গড়ে তুলতে এবং ক্ষুদ্র জনগোষ্ঠী ও অপেক্ষাকৃত দুর্বল অর্থনীতির মূল উদ্বেগ নিরসনের লক্ষ্যে পাঁচ দফা প্রস্তাব উত্থাপন করেন প্রধানমন্ত্রী।

অর্থনৈতিক ফোরামের বার্ষিক সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান এবং সরকার প্রধান, ব্যবসায়ী, সুধী সমাজের প্রতিনিধি, শিক্ষাবিদ এবং শিল্পীসহ প্রায় এক হাজার ৮শ’র বেশি প্রতিনিধি যোগ দেন। এই সম্মেলন থেকে বিশ্ব পরিবেশগত চ্যালেঞ্জ, আঞ্চলিক প্রতিযোগিতা, অর্থনৈতিক অসমতা এবং প্রযুক্তিগত সংকটের বিষয়ে নতুন পরিকল্পনা প্রণয়নের আহ্বান জানানো হয়।

গেল সোমবার রাতে, পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে চীন পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network