৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

সেমিতে যেতে ভারতের চাই ১ পয়েন্ট, জয়ের বিকল্প নেই ইংলিশদের

আপডেট: জুন ৩০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন
নেক্সট নিউজ ডেস্কঃ  

বিশ্বকাপের শুরুতে কে ভেবেছিল এমন বাচা-মরার লড়াইয়ে নামতে হবে ইংল্যান্ডকে? স্বাগতিক দলটা ছিল আইসিসি র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে। বিশ্বকাপের মাঝপথে সেই জায়গাটা যাদের কাছে খোয়া গেছে সেই ভারতের সাথে লড়াইয়ে ইংল্যান্ড।

বিশ্বকাপের বিগ ম্যাচে আজ স্বাগতিক ইংল্যান্ডের প্রতিপক্ষ ভারত। টানা দুই হারে ব্যাকফুটে থাকা ইংল্যান্ডের জন্য এটা মাস্ট উইন ম্যাচ। তবে, শেষ চারের টিকেটের জন্য তিন ম্যাচ হাতে থাকা টিম ইন্ডিয়ার দরকার একটা পয়েন্ট। আর ইংল্যান্ডের জয়-পরাজয়ের ওপর অনেকটা নির্ভর করছে বাংলাদেশ ও পাকিস্তানের সেমিফাইনাল ভাগ্য।

এখন পর্যন্ত সাত ম্যাচ খেলা ইংল্যান্ডের নামের পাশে ৮ পয়েন্ট। গেল দুই ম্যাচ সেখানেই থেমে আছে ইংলিশরা। যে ইংল্যান্ডের এবারের টার্গেট বিশ্বকাপ জয়, শ্রীলংকা আর অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই ম্যাচে হেরে তাদের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা নিয়েই শুরু হয়েছে টানাটানি। অথচ দুর্দান্ত ব্যাটিং-বোলিং আর ফিল্ডিং কম্বিনেশন ইংলিশদের। টপ অর্ডারে বেয়ারেস্টো-মর্গান-রুট আর শেষ দিকে বেন স্টোকসের ফিনিশিং। বোলিং এন্ডের পেস অ্যাটাকে মার্ক উড-স্টোকস-প্লাঙ্কেটের সাথে স্পিন যাদু নিয়ে আছেন আদিল রশিদ।

কিন্তু, গেল দুই ম্যাচে ফ্লপ করেছে ইংলিশদের সব কিছুই। অন্যদিকে, ওদের এবারের প্রতিপক্ষ ভারত এখন পর্যন্ত টুর্নামেন্টের একমাত্র অপরাজিত দল। রোহিত শর্মা-বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনিকে সামাল দেয়া যেমন কঠিন তেমনি ইংলিশদের জন্য বড় বিপদের নাম বুমরাহ-মোহাম্মাদ শামি-কুলদিপ যাদব।

কাগজে-কলমে টিম ইন্ডিয়ার সেমিফাইনাল এখনো নিশ্চিত না। তবে, এখনো তিন ম্যাচ থাকা দলটার শেষ চারে যাওয়া সময়ের ব্যাপারই। এখনো একটা পয়েন্ট দরকার ওদের। তাই ইংলিশদের বিপক্ষে সতর্কই থাকছে পয়েন্ট টেবিলের দুই নম্বর দলটা। পরিসংখ্যানে অবশ্য হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস। বিশ্বকাপে এপর্যন্ত সাত দেখায় ইংল্যান্ড-ইন্ডিয়ার সমনা তিনটি করে জয়। বাকি ম্যাচ টাই করেছিল দু’দল।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network