২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

পটুয়াখালিতে অভিবাসী দিবস পালিত

আপডেট: ডিসেম্বর ১৮, ২০২২

  • ফেইসবুক শেয়ার করুন

 

নেক্সটনিউজ  প্রতিবেদক: “থাকবো ভালো রাখব ভালো দেশ,বৈধপথে প্রবাসী আয় – গড়ব বাংলাদেশ এই প্রতিপাদ্য নিয়ে পটুয়াখালীতে আর্ন্তজাতিক অভিবাসী দিবস উপলক্ষে র‌্যালি , আলোচনা সভা ও সম্মাননা ক্রেস্ট প্রদান অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৮ ডিসেম্বর রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসন ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এর আয়োজনে সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে এক বনাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির এর সভাপতিত্বে এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ইন্সটেক্টর মোঃ রাশেদুল ইসলাম এর সঞ্চালনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম।
স্বাগত বক্তব্য রাখেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এর সহকারী পরিচালক মোঃ মাহামুদ উল্ল্যাহ আকন্দ। এছাড়া বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সাজেদুল ইসলাম,জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড.মোঃ হাফিজুর রহমান,জেলা আওয়ামী লীগ, সাধারন সম্পাদক ভিপি আব্দুল মান্নান,ইসলামী ব্যাংক শাখা প্রধান এস এম শহীদুল ইসলাম,কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষমোঃ মাঊনুদ্দিন, প্রবাসী কল্যাণ ব্যাংক লিঃ এর প্রতিনিধি মোঃ শহিদুল ইসলাম,ব্র্যাক প্রতিনিধি মোঃ নেফাজ উদ্দিন,সফল রেমিট্যান্স পাঠানো ব্যক্তি কুয়েত প্রবাসী জসিম উদ্দিন,ওমান প্রবাসী মোসাঃ জাহানা বেগম।
আলোচনা সভা শেষে পটুয়াখালীতে ৬জনকে প্রবাসী থেকে সবচেয়ে বেশী রেমিট্যান্স পাঠিয়েছেন তাদেরকে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।
পটুয়াখালী জেলায় ২০২২ সালে ৩৬৫৪জন পুরুষ এবং ১৪২২জন মহিলা মোট ৫০৭৬জন প্রবাসী বিদেশে গমন করে প্রায় ২০০ কোটি টাকা রেমিট্যান্স পাঠিয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network