২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

 

সম্পাদক পরিষদ থেকে পদত্যাগের কারন জানালেন নঈম নিজাম

আপডেট: জুলাই ৩০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক :  দেশের শক্তিমান সংগঠন সম্পাদক পরিষদ। সম্প্রতি পরিষদটির সাধারণ সম্পাদকের পদে থেকে পদত্যাগ করেেছেন দেশের খ্যাতিমান দৈনিকের সম্পাদক নঈম নিজাম। তাঁর এই পদত্যাগ নিয়ে আলোচনা চলছে সর্বত্র। আগ্রহীরা জানতে চাইছেন তাঁঁর পদত্যাগের কারণ। পদত্যাগকারী সম্পাদক নঈম নিজাম কেনো পদত্যাগ করলেন তা নিজেই স্পষ্ট করেছেন।

এ সংক্রান্ত নঈম নিজামের বক্তব্য তুলে ধরা হলো :     যে কারণে আমি সম্পাদক পরিষদ থেকে পদত্যাগ করছি তা সবাইকে অবহিত করছি। আমরা পরস্পর ঐক্য ধরে রেখে একটি ইতিবাচক অবস্থান নিয়ে কাজ করতে চেয়েছিলাম। কিন্তু কিছু কঠিন বাস্তবতা  হলো- সরকারের বিরুদ্ধে মাঝে মাঝে বিবৃতি প্রদান ছাড়া সম্পাদক পরিষদ আর কোন কিছু নিয়ে কাজ করছে না। সম্পাদকদের একটি প্রতিষ্ঠান শুধু সরকার বিরোধী ভাব নিয়ে চলতে পারে না। পরিষদ পেশার মান উন্নয়নে ভূমিকা রাখতে পারছে না। শুধু সভাপতির ব্যক্তিগত ইচ্ছায় প্রতিষ্ঠান চলছে। প্রথম আলো, ডেইলি স্টারের স্বার্থ রক্ষা সম্পাদক পর্ষদের কাজ হতে পারে না।

এই সব তৎপরতা মিডিয়ার জন্য মঙ্গল বয়ে আনতে পারে না। কোন অপরাধ প্রমাণের আগে কোন মিডিয়া মালিকের বিরুদ্ধে সংবাদ পরিবেশন কোনোভাবে গ্রহনযোগ্য নয়। এই ব্যাপারে বারবার বলার পর তিনি নিজের অবস্থান থেকে সরেননি বিধায় সম্পাদক পরিষদ থেকে আমার সরে দাঁড়ানো ছাড়া বিকল্প ছিলো না।

আপনাদের সবার মঙ্গল কামনা করছি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network