২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

 

বাংলাদেশ নিয়ে অমিত শাহর জ্ঞান সীমিত : পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

আপডেট: এপ্রিল ১৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ ডেক্স : পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, ভারতের লোকদের ৫০ শতাংশের ভালো কোনো শৌচাগার নেই। আর আমাদের ৯০ শতাংশ লোকই ভালো শৌচাগার ব্যবহার করেন। বাংলাদেশ নিয়ে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর জ্ঞান সীমিত। বরং ক্ষেত্রবিশেষে বাংলাদেশ তাদের দেশ থেকে অনেক এগিয়ে।

আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত বিজেপির সাবেক সভাপতি ও ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর মন্তব্যের প্রতিক্রিয়ায় মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক যখন এতটা গভীর, তখন এ ধরনের মন্তব্য গ্রহণযোগ্য নয়। আর এ ধরনের মন্তব্যে সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টি করে।

অমিত শাহর মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন  বলেন, ‘পৃথিবীতে অনেক জ্ঞানী লোক আছেন, দেখেও দেখেন না, জেনেও জানেন না। তবে তিনি (অমিত শাহ) যদি সেটা বলে থাকেন, আমি বলব, বাংলাদেশ নিয়ে তাঁর জ্ঞান সীমিত। আমাদের দেশে এখন কেউ না খেয়ে মরে না। এখানে কোনো মঙ্গাও নেই।’

সামাজিক অনেক সূচকে বাংলাদেশের এগিয়ে থাকার প্রসঙ্গ টেনে আব্দুল মোমেন বলেন, তারা যদি বাংলাদেশ নিয়ে এ ধরনের চিন্তা করে থাকেন, তাহলে আমি বলব, তাদের জ্ঞানের পরিধি বাড়াতে হবে। আমার দেশের শিক্ষিত লোকের চাকরির অভাব আছে। তবে কম শিক্ষিত লোকের চাকরির অভাব নেই। আর ভারতের এক লাখের বেশি মানুষ বাংলাদেশে চাকরি করে। তাই আমাদের ভারতে যাওয়ার কোনো প্রয়োজন নেই।

এর আগে মঙ্গলবার আনন্দবাজার পত্রিকায় অমিত শাহ বলেন, ‘বাংলাদেশের গরিব মানুষ এখনো খেতে পায় না, তাই ভারতে আসে। বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে বাংলাদেশ থেকে অনুপ্রবেশ বন্ধ করা হবে।’ এ বক্তব্যের প্রতিক্রিয়া জানান পররাষ্ট্রমন্ত্রী।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network