২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

 

ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ শাকিব খানের বিরুদ্ধে

আপডেট: জুন ২৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ ডেস্ক : নব্বই দশকের সাড়া জাগানো গান ‘পাগল মন মনরে মন কেন এত কথা বলে’। আহমেদ কায়সারের লেখা গানটির সুর করেছেন আশরাফ উদাস। এতে কণ্ঠ দেন সংগীতশিল্পী দিলরুবা খান। তুমুল জনপ্রিয় গানটি বিনা অনুমতিতে রিমেক করে শাকিব খান প্রযোজিত ‘পাসওয়ার্ড’ সিনেমায় ব্যবহারের অভিযোগ ওঠেছে। ডিজিটাল নিরাপত্তা আইনে এ অভিযোগ দায়ের করেছেন দিলরুবা খান।

মালেক আফসারি পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমাটি প্রযোজনার পাশাপাশি এতে অভিনয় করেন শাকিব খান। কিছু কথা পরিবর্তন করে গানটি সিনেমায় ব্যবহার করা হয়। এতে কণ্ঠ দেন অশোক সিং, আর ঠোঁট মেলান শাকিব খান ও বুবলী।

এটি সিনেমায় ব্যবহারের আগে গীতিকার আহমেদ কায়সার, সুরকার আশরাফ উদাস ও কণ্ঠশিল্পী দিলরুবা খান; কারও কাছ থেকেই অনুমতি নেওয়া হয়নি। এ কারণেই শাকিব খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করেছেন সংগীতশিল্পী দিলরুবা খান।

এ বিষয়ে তিনি বলেন, আমাদের অনুমতি ছাড়াই সিনেমায় ব্যবহার করা হয়েছে এতে আমাদের মিউজিক ও গানের কিছু অংশ ব্যবহার করা হয়েছে। এরপর এটি মোবাইল অপারেটর রবি কাছে বিক্রি করা হয়েছে।

সিনেমার প্রযোজক হিসেবে শাকিব খান এটি অন্যায় করেছেন দাবি করে দিলরুবা খান বলেন, আমাদের দেশের শিল্পীদের বুড়ো বয়সে ভিক্ষা করতে হয়। তাদের অধিকার সঠিকভাবে দিলে আর শেষ বয়সে ভিক্ষা করতে হতো না। এই গানের গীতিকার, সুরকার ও আমি মিলে এই অভিযোগ করেছি। বিষয়টি নিয়ে আমাদের আইনজীবী আইনিভাবে লড়বেন।

দিলরুবা খানের আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন জানান, আজ রবিবার (২৮ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে ক্ষতিপূরণ ও আইনি ব্যবস্থার দাবি জানিয়ে এ অভিযোগ দায়ের করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network