১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

 

নতুন রুটিনে অষ্টম ও নবম শ্রেণির ক্লাস হবে দুই দিন

আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : করোনায় দীর্ঘ ছুটির পর স্কুল-কলেজে ক্লাস শুরু হয়েছে। প্রাথমিকভাবে অষ্টম ও নবম শ্রেণিতে সপ্তাহে একদিন ক্লাস হলেও সে সূচিতে পরিবর্তন আনা হয়েছে। এখন থেকে এ দুই শ্রেণির ক্লাস সপ্তাহে দুইদিন অনুষ্ঠিত হবে। আগামী ২০ সেপ্টেম্বর থেকে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে স্কুলগুলোকে।

গতকাল বৃহস্পতিবার রাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে স্কুলগুলোকে নতুন রুটিন পাঠানো হয়েছে।

নতুন সূচিতে দেখা যায়, স্কুলগুলোতে শনিবার থেকে বৃহস্পতিবার যথারীতি ২০২১ ও ২০২২ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার্থীদের ক্লাস অনুষ্ঠিত হবে। এর সাথেই শনিবার নবম শ্রেণির, রোববার অষ্টম শ্রেণির, সোমবার সপ্তম শ্রেণির, মঙ্গলবার ষষ্ঠ শ্রেণির, বুধবার নবম শ্রেণির এবং বৃহস্পতিবার অষ্টম শ্রেণির ক্লাস নিতে হবে স্কুল-কলেজগুলোকে।

গত ১২ সেপ্টেম্বর থেকে স্কুলগুলোতে ক্লাস শুরুর পর অষ্টম ও নবম শ্রেণীর শিক্ষার্থীরা একদিন করে ক্লাস করছিলেন  এই দুই শ্রেণি ক্লাস বাড়িয়ে দুইদিন করা হলো।

আগামী ২০ সেপ্টেম্বর থেকে নতুন এ রুটিন বাস্তবায়ন করতে স্কুলগুলোকে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

তবে, স্কুল গুলোকে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষাকার্যক্রম প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুসারে পরিচালনা করতে হবে। নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক শাখা আলাদা থাকলে নিম্ন মাধ্যমিকের ষষ্ঠ থেকে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ক্লাস মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণির ক্লাসের সাথে সামঞ্জস্য করে পরিচালনা করতে হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network