২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

 

লাখো শিক্ষক নিয়োগের শুনানী হতে পারে কাল

আপডেট: জুন ২১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক :  আদালত অবমাননার অভিযোগ এনে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিরুদ্ধে রিট করেছেন প্রায় আড়াই হাজার চাকরিপ্রার্থী। রিটের প্রেক্ষিতে আদালত এই আড়াই হাজার প্রার্থীকে নিয়োগের আদেশ দিলেও তার ওপর স্থগিতাদেশ চেয়ে আপিল করেছে এনটিআরসিএ। এই আপিলটি আগামীকাল মঙ্গলবার শুনানি হতে পারে আইনজীবীরা সাংংবাদিকদের জানিয়েছেন। আর আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত গণবিজ্ঞপ্তির প্রেক্ষিতে প্রার্থীদের নিয়োগ সুপারিশ বা রিটকারীদের নিয়োগ কোনোটিই সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন কর্মকর্তারা।

এদিকে এনটিআরসিএর আইনজীবী কামরুজ্জামান জানিয়েছেন, আগামীকাল মঙ্গলবার আপিল শুনানি হতে পারে। ১ থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রায় আড়াই হাজার চাকরিপ্রার্থী আদালত অবমাননার অভিযোগে যে মামলাগুলো করেছিলেন তার সবগুলোই আমরা তৈরি করে ফেলেছি। আশা করছি কাল শুনানি করতে পরবো। কাল কোন কারণে শুনানি না হলে আগামী বৃহস্পতিবার তা শুনানি হবে।

চাকরীপ্রার্থীদের আইনজীবী মহিউদ্দিন মো. হানিফ  বলেন, সোমবার শুনানি হবে বলে ধারণা ছিল। কিন্তু আপিল শুনানিগুলো চেম্বার আদালতে হয়। তাই সুনির্দিষ্টভাবে বলা যাচ্ছে না কবে শুনানি হবে। আশা করছি কাল মঙ্গলবার আপিল শুনানি হবে। আমরা সব আপিলের শুনানি করার জন্য প্রস্তুত আছি। আপিল শুনানিতে আমরা আইনি যক্তি তুলে ধরবো। আশা করছি আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখবেন।

এনটিআরসিএ সূত্র জানায়, এনটিআরসিএর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন। তাই আদালত যে রায় দিয়েছে তার ওপর স্টে অর্ডার চেয়ে সর্বোচ্চ আদালতে আপিল করা হয়েছে। আপিল নিষ্পত্তি হওয়ার পর আদালত যে রায় দেবে সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেবে এনটিআরসিএ।

এদিকে এনটিআরসিএর কর্মকর্তারা সাংবাদিকদের  বলেন, রিটের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনো কার্যক্রমই করতে পারছি না। আমরা আশা করছি শুনানিতে হাইকোর্টের দেয়া আদেশের বিষয়টি নিস্পত্তি হবে। যদি আপিল বিভাগ স্থগিতাদেশ দিলে আড়াই হাজার রিটকারীকে এককভাবে আর নিয়োগ দিতে হবে না আর গণবিজ্ঞপ্তির জটিলতাও দূর হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network