১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

টুপামারির প্যানেল চেয়ারম্যানের কাছে দায়িত্ব হস্তান্তরের দাবিতে সংবাদ সম্মেলন

আপডেট: জুন ১৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ নাঈম শাহ্, নীলফামারী থেকে : নীলফামারী সদর উপজেলার টুপামারী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ শামসুদ্দোহার কাছে ইউনিয়ন পরিষদের দায়িত্বভার হস্তান্তর করার নির্দেশ প্রায় দুই বছর আগে দেওয়া হলেও এখনো বাস্তবায়ন হয়নি। প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তরের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ইউপি সদস্যরা।

শনিবার (১৩ই জুন) দুপুরে ইউনিয়ন পরিষদ চত্বরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউনিয়নের ১১জন ইউপি সদস্যসহ রাজনৈতিক, সচেতন ব্যক্তিবর্গ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২০১৪সালে টুপামারি ইউপি চেয়ারম্যান মছিরত আলী শাহ এর বিরদ্ধে অর্থ আত্মসাৎ এর অভিযোগে উঠে এবং বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে তদন্ত করে এর সত্যতা পাওয়া যায়। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের নির্দেশে উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষরে ২০১৫সালের ১৬এপ্রিল পরিষদের চেয়ারম্যান পদ শুণ্য ঘোষণা করা হয়। উচ্চ আদালতের নির্দেশে স্থানীয় সরকার মন্ত্রনালয় ও তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার মামুন ভুইয়ার স্বাক্ষরে ২০১৮সালের ২৬জুনের মধ্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্বভার প্যানেল চেয়ারম্যান-১ শামসুদ্দোহা শাহ এর কাছে হস্তান্তর করার লিখিত আদেশ প্রদান করা হলেও আজ পর্যন্ত সেটি বাস্তবায়ন হয়নি।
প্যানেল চেয়ারম্যান-১ শামসুদ্দোহা শাহ বলেন, কি কারণে এখনো পর্যন্ত আমাকে চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়নি সেটি স্পষ্ট এখনো জানি না আমি। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি দায়িত্ব হস্তান্তরের ক্ষেত্রে যদি কোন জটিলতা থাকে সেটি স্পষ্ট করা হোক। ইউনিয়নের সকল ইউপি সদস্য চেয়ারম্যানের কর্মকান্ডে অতিষ্ঠ। ইউনিয়ন বাসী বঞ্চিত হচ্ছেন ইউনিয়নের সকল সুষ্ঠ কার্যক্রম থেকে।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির জানায়, আমি কিছু বলতে পারবো না। যা জানার আছে জেলা উপজেলা প্রশাসনের কাছে গিয়ে শুনুন।
সদর উপজেলা নির্বাহী অফিসার এলিনা আকতার বলেন, টুপামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্বভার নিয়ে এ রকম আদেশের কথা আছে তা আমি জানি না এমনকি কেউই আমাকে জানায় নি। কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network