১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

একটি মানবিক সংগঠন ত্বাকওয়া- ফাউন্ডেশন

আপডেট: মে ২৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

 

নেক্সটনিউজ প্রতিবেদক,টাঙ্গাইল :টাঙ্গাইল জেলার, ঘাটাইল উপজেলার, ৪ নং লোকেরপাড়া ইউনিয়নের, ছয়ানী বকশিয়া গ্রামের প্রাণকেন্দ্রে অবস্হিত একটি আদর্শ মানবধর্মী ও সেবামূলক প্রতিষ্ঠাণ “ত্বাকওয়া- ফাউন্ডেশন।”

সেবাই পরম ধর্ম, সেবা মানবাত্মাকে প্রশান্তি বিলিয়ে দেয়, যার জন্য প্রয়োজন নিঃস্বার্থ সমাজ সেবকের দল। মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না? ও বন্ধু….

যুগযুগ ধরে সাধারন মানুষের পাশে দুর্বার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে ত্বাকওয়া ফাউন্ডেশনের কর্মীরা। একটি সমাজ কখনো পারফেক্ট হয় না, নবীন থেকে প্রবীণ সবাইকে মিলেমিশে পারফেক্ট করে নিতে হয়। সততা, শিক্ষা, চিকিৎসা, খাদ্য ও অবকাঠামোগত স্বয়ংসম্পূর্ণতা একটি সমাজের চেহারা আশানুরূপ পাল্টে দিতে পারে। ত্বাকওয়া ফাউন্ডেশন মানুষকে একজন সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সহায়ক হিসেবে কাজ করে যাচ্ছে।

কাজ একটি চলমান প্রক্রিয়া, আমৃত্যু কাজ করে যেতে হবে। কাজের প্রতিদান কখনো মানুষ দিতে পারে না, মানুষ থেকে আশাও করা যাবে না। কাজের একমাত্র পুরস্কার দিবেন স্বয়ং আল্লাহতাআলা।

ত্বাকওয়া ফাউন্ডেশনের কর্মীরা একে অপরের অবিচ্ছেদ্য অংশ। করোনা কভিড-১৯, এ সবচেয়ে দুশ্চিন্তার মধ্যে আছে সাধারন মানুষ।
তারা ভাবছে কবে নির্মূল হবে করোনা। কারন তাদের আয় রোজগারের পথ বন্ধ হয়ে আছে। পরিবার পরিজনকে নিয়ে স্বাভাবিকভাবেই বহু কষ্টে দিন অতিবাহিত করছে। আল্লাহ রাব্বুল আলামিন তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে আসুক এই দোয়া কামনা করছি।
প্রতিবছরের ন্যায় এ বছর আরো কৃতজ্ঞচিত্তে ত্বাকওয়া ফাউন্ডেশনের কর্মীরা তাদের স্ব- স্ব-অবস্হান হতে যার যা কিছু আছে তাই নিয়ে সাধারন মানুষের পাশে দাঁড়িয়েছেন।

আল্লাহ তাআলার অশেষ রহমতে ২৩ মে শনিবার সকাল ৯.৩০ ঘটিকা হতে ত্বাকওয়া ফাউন্ডেশনের কর্মীরা ঘাটাইল উপজেলার ১৯৫ টি পরিবারকে ঈদ উপহার ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন। এ সময় ত্বাকওয়া ফাউন্ডেশনের সম্মানিত সভাপতি মোঃ হুমায়ুন কবীর সহ সকল সদস্যবৃন্দ উপস্হিত ছিলেন। মোঃ হুমায়ুন কবীর বলেন, ত্বাকওয়া ফাউন্ডেশন সারাজীবন সাধারন ও মেহনতি মানুষের পাশে থাকবে,।তাঁদের মুখে হাঁসি ফুটাবে এবং সমাজের জন্য সবসময় ভালো কিছু করবে।
যে সকল সম্মানিত ভাই ও বোনেরা আমাদের ত্বাকওয়া ফাউন্ডেশনকে সার্বিকভাবে সহযোগিতা করেছেন ও সর্বক্ষণ পাশে থেকে সাহস যুগিয়েছেন তাঁদেরকে ” ত্বাকওয়া ফাউন্ডেশন” এর পক্ষ হতে কৃতজ্ঞতা জ্ঞাপণ করছি।

প্রত্যেকের ঘরে ঘরে ঈদ আনন্দে ভরে উঠুক, সবাই ভালো থাকবেন, সুস্হ থাকবেন ,এই কামনা সর্বদা করছি।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network