১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

নীলফামারীতে করোনা প্রতিরোধে একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে র‌্যাব-১৩ সিপিসি-২

আপডেট: মে ২২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নাঈম শাহ্, নীলফামারী থেকে : করোনা ভাইরাস প্রতিরোধে রংপুর সিও’র নির্দেশক্রমে নীলফামারী র‌্যাব-১৩ সিপিসি-২ জনগণের সেবার লক্ষে জীবনের ঝুঁকি নিয়ে একনিষ্ঠভাবে দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তাদের মুল লক্ষ্য জনগণের মাঝে সেবা প্রদান করা। জীবনের ঝুঁকি নিয়ে নীলফামারী র‌্যাব-১৩ যেসব পদক্ষেপ নিয়েছেন সেগুলোর মধ্যে রয়েছে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক সুরক্ষা নিশ্চিত রাখা, সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা,যেখানে ত্রাণের অনিয়ম সেখানে দ্রুত ছুটে যাওয়া, সবার অজান্তে অসহায় ও দুস্থ্যদের রেশন বিতরণ করা, যেখানে যে অবস্থায় মানুষ সহযোগিতা চান সেখানে সহযোগিতা করা, অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ করা সহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন।

র‌্যাব-১৩ সিপিসি-০২ সুত্রে জানা যায়, করোনা মহামারী ঠেকাতে নীলফামারী র‌্যাব-১৩, ক, খ, গ নামে ৩টি টিম তৈরী করেছে। জনগনের সেবা নিশ্চিত করতে তিনটি টিমের মধ্যে কোনো টিমের কেউ যদি করোনা শনাক্ত হয় তাহলে ঐ টিমের সকলে আইসোলেশনে চলে যাবে এবং অন্য টিম মাঠে কাজ করবে।
র‌্যাব-১৩ সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার এএসপি মোঃ আবুল কালাম আজাদ বলেন, যদি করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ে, তাহলে মাঠে অন্যেরা কেউ না থাকলেও, জীবন বাজী রেখে র‌্যাবের ক.খ.গ এই ৩টি ইউনিট কাজ করে যাবে। তিনি আরো বলেন, র‌্যাব-১৩ সিপিসি-২ এর সদস্যরা এতই নিরলসভাবে কাজ করে যাচ্ছে তারা কোনো ফটোশেসন না করে অসহায় মানুষের মাঝে তাদের নিজের রেশন বিতরন করেছে।
র‌্যাবের এই অক্লান্ত পরিশ্রম ও জীবন বাজী রেখে মানুষের পাশে সার্বক্ষনিক থাকায় সচেতন মহল ধন্যবাদ পোষন করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network