২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

 

বাবার কবরে শায়িত অধ্যাপক আনিসুজ্জামান

আপডেট: মে ১৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নেক্সটনিউজ প্রতিবেদক : বাবা আবু তাহের মোহাম্মদ মোয়াজ্জেমের কবরে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের দাফন সম্পন্ন হয়েছে।

শুক্রবার বেলা পৌনে ১১টায় রাজধানীর আজিমপুর কবরস্থানে আনিসুজ্জামানের দাফন সম্পন্ন হয় বলে জানান তার ছেলে আনন্দ জামান।

আনন্দ জামান বলেন, শুক্রবার সকাল নয়টায় মারকাজুল ইসলামের স্বেচ্ছাসেবক বাবার মরদেহ গোসল করিয়ে দাফনের জন্য প্রস্তুত করে। এরপর রাষ্ট্রীয় মর্যাদায় করোনার স্বাস্থ্যবিধি মেনে বেলা পৌনে ১১টায় তার বাবার দাফনের আনুষ্ঠানিকতা শেষ হয়। এর আগে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয়। সেখানে ঢাকা জেলা প্রশাসকের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। দাফনের সময় পরিবারের পক্ষে তিনি, চাচা আখতারুজ্জামান এবং ভগ্নিপতি আজিমুল হক উপস্থিত ছিলেন। সকাল সাড়ে নয়টার পর সিএমএইচ থেকে তার বাবার মরদেহ নিয়ে যাওয়া হয় ।

২৭ এপ্রিল রাজধানীর ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালে ভর্তি হন অধ্যাপক আনিসুজ্জামান। সেখানে চিফ কার্ডিওলজিস্ট অধ্যাপক খন্দকার কামরুল ইসলামের অধীনে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। পরে ৩ মে চিকিৎসকরা তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (সিসিইউ) স্থানান্তর করেন। কিন্তু তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় গত ৯ মে অধ্যাপক আনিসুজ্জামানকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়।

গত বৃহস্পতিবার বিকেল ৪টা ৫৫ মিনিটে রাজধানী ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান  জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।

 

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network