২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

 

করোনা প্রসঙ্গ : প্রধানমন্ত্রীর কাছে একজন কবির খোলাচিঠি

আপডেট: মে ৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

 

 

 প্রধানমন্ত্রীর কাছে একজন কবির খোলাচিঠি : সিদ্ধান্ত প্রত্যাহার করুন

 

রাশেদ রহমান। একজন বাস্তববাদী কবি।গল্পকার।উপন্যাসিক।আপাদমস্তক প্রগতিশীল মানুষ।কথা বলেন সোজা-সাপ্টা।বঙ্গবন্ধুকে ভালোবাসেন হৃদয় দিয়ে।তাই বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তাঁর আবেগ একটু বেশীই।তাই   করোনাকালের শপিংমল খোলা সংক্রান্ত  সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত নিয়ে তাঁর ফেইসবুকে  একটি খোলা চিঠি লিখেছেন। চিঠিতে তিনি সবিনয়ে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত  প্রত্যাহারের আবেদন করেছেন। নেক্সটনিউজের পাঠকদের জন্য সেই চিঠিটি হুবহু তুলে ধরা হলো।     

 

মাননীয় প্রধানমন্ত্রী, আপনি জাতির পিতার কন্যা, দেশ ও দেশের মানুষের প্রতি আপনার ভালোবাসা কোন বাটখারা দিয়েই পরিমাপ করা যাবে না। করোনার এই দুঃসময়ে আপনার নেতৃত্ব প্রবাদপ্রতিম। কিন্তু এখন কী ভেবে আত্মঘাতি (!) সিদ্ধান্ত নিচ্ছেন আমাদের বোধে আসছে না। এখন আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন, দিনে আক্রান্ত হাজারের ( আজ ৭৮৬) ঘরে পৌঁছে গেল প্রায়, আপনি দোকানপাট-শপিংমল খুলে দেয়ার ঘোষণা দিলেন! তাহলে এপ্রিলে, যখন আক্রান্তের হার কম ছিল, তখন লকডাউন করে লাভটা কী হলো! দর্জিবাড়ি খোলার সময় বলা হলো — সীমিত আকারে খুলবে, শুধু ঢাকায় অবস্থানরত কর্মীরাই কাজ করবে, বাস্তবে কী হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রী আপনি তা ভালো করেই জানেন। আর স্বাস্থ্যবিধি মেনে চলা, সে তো টিভি খুললেই দেখা যায়! এই মে মাসটাই যে সবচেয়ে ভয়ংকর হয়ে উঠবে তা তো বোঝাই যাচ্ছে; এর মধ্যে হাটবাজারও খোলার অনুমতি দেয়া হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী, আমরা ‘ সীমিত ‘ বুঝি না, লকডাউন বুঝি না, কিছুই বুঝতে চাই না। আমাদের জোর করে বোঝাতে হয়। লকডাউনও তো ঢিলেঢালা হয়ে পড়েছে!

মাননীয় প্রধানমন্ত্রী, আপনি এই ভয়ংকর মাসটাকে কেন ছেড়ে দিচ্ছেন! ঈদের জন্য? বেঁচে থাকলে ঈদ করা যাবে। মাননীয় প্রধানমন্ত্রী, আপনার সামনে তো আমেরিকা, ইতালি, ইংল্যান্ড, স্পেনের উদাহরণ আছে।আপনি কেন আত্মঘাতী সিদ্ধান্ত নেবেন!

মাননীয় প্রধানমন্ত্রী, ‘ জীবন আগে নাকি জীবিকা আগে ‘ এ নিয়ে বিতর্ক শুরু হয়েছে, বিতর্ক হতে থাক। আপনি যেহেতু দেশজাতির কল্যাণ চান, তাই আপনার কাছে বিনীত অনুরোধ, আপনার সিদ্ধান্ত প্রত্যাহার করে নিন। লকডাউন অন্তত আরও একমাস কঠোর করুন।
আল্লাহ আপনার সহায় হোন।

  • ৫ মে,২০২০
  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network